জাতীয়তথ্য প্রযুক্তি

বাংলাদেশ ও নেপালের সাংবাদিকরা সফর বিনিময় করবে শিগগির-তথ্য মন্ত্রী

নিউজ ডেস্ক | তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশ ও নেপালের সাংবাদিকেরা খুব শিগগির একে অন্যের দেশ সফর করবে এবং তাদের এ সফরের মধ্য দিয়ে দু’দেশের মধ্যে যোগযোগ আরো বৃদ্ধি পাবে।
মন্ত্রী বলেন, যোগাযোগ শুধু মাত্র ভূমিতেই হবে না, এই যোগাযোগ মিডিয়া যোগযোগ ও সফর বিনিময়ের মধ্য দিয়ে হতে পারে।
তথ্যমন্ত্রী আজ বৃহস্পতিবার সচিবালয়ে নেপালের তথ্যমন্ত্রী সুরেন্দ্র কুমার কারকির সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন।
নেপালী মন্ত্রীও একই মনোভাব ব্যক্ত করে বলেন, দু’দেশের মধ্যে ভাষাগতসহ অনেক বিষয়ে অভিন্ন মিল রয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো দু’দেশের মধ্যে যোগযোগ বাড়াতে হবে। দু’মন্ত্রীই বলেন, বেতার ও টেলিভিশন প্রোগ্রাম এবং সংবাদ নিয়মিত বিনিময়ে তারা নীতিগত ভাবে একমত হয়েছেন।
তারা বলেন, শিক্ষা সহযোগিতা সর্বোচ্চ অগ্রাধিকার পাবে। বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে চার হাজার নেপালী শিক্ষার্থী লেখা পড়া করছে। তারা বলেন, আমরা এই সহযোগিতা উচ্চ পর্যায়ে নিয়ে যাব।
নেপালের মন্ত্রী বাংলাদেশের শিক্ষকদের প্রশংসা করে বলেন, তারা আমাদের স্বাস্থ্য খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। এ সময় নেপালী মন্ত্রীর সঙ্গে ছিলেন ঢাকায় নিযুক্ত নেপালের চার্জ দ্যা এ্যাফেয়ার্স ধন বাহাদুর ওলি, এবং মন্ত্রীর ব্যক্তিগত সচিব রাম চন্দ্র বাসিনেট এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে ছিলেন তার ব্যক্তিগত সচিব ড. মাহমুদ হাসান। বাসস।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন