শিক্ষা-ক্যাম্পাস

বঙ্গবন্ধু হত্যাকারীদের দ্রুত রায় কার্যকরের দাবি রাবি ছাত্রলীগের

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যাকারী, বিদেশী পলাতকদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকরের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক মানববন্ধনে এই দাবি করেন তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন- সহ-সভাপতি মিজানুর রহমান সিনহা, হারুনুর রহমান, মাহফুজ আল আমিন, জাকিরুল ইসলাম জ্যাক, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আসাদুল্লাহীল গালিবসহ তিন শতাধিক নেতাকর্মী।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের ইতিহাসকে মুছে ফেলার জন্য সেদিন বঙ্গবন্ধুসহ ১৯ জনকে নির্মমভাবে হত্যা করা হয়। দীর্ঘ ৩৪ বছর পেরিয়ে গেলেও এখনো হত্যাকারীদের বিচার সম্পন্ন হইনি।  শোকের মাসকে শক্তিতে পরিনত করে দ্রুত সাজাপ্রাপ্ত খুনীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবি জানান তারা।

একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানের মাধ্যমে পররাষ্ট্র মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

উল্লেখ্য, ২০০৯ সালের ১৯ নভেম্বও ১২জন আসামিকে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেয় আদালত। ইতোমধ্যে ২০১০ সালের ২৮ জানুয়ারি ৫ জনের রায় কার্যকর করা হয়।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন