ধর্মপ্রধান সংবাদ

ভিসা জটিলতায় হজ ফ্লাইট বিলম্বিত

শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইটের মধ্যে তিনটিই বিলম্বে ছেড়েছে। শনিবারও দুটি ফ্লাইট বিলম্বে ছাড়বে বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

শুক্রবার নির্ধারিত দুটি ফ্লাইট বাতিলের কথা জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

এদিকে, হজ ফ্লাইটে চরম অব্যবস্থাপনার অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করেছেন হজযাত্রীরা। বিমানের সিন্ডিকেটের কারণেই এই অচলাবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ হজযাত্রী ও হাজি কল্যাণ পরিষদ। আর হজে যেতে না পারা যাত্রীরা দুষছেন কর্তৃপক্ষের অব্যবস্থাপনাকে।

ভিসা থাকা যাত্রীদের অন্য ফ্লাইটে পাঠানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছে হজ এজেন্সিজ অব বাংলাদেশ (হাব)।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল  মেরাজ সমকালকে জানান, শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাঁচটি হজ ফ্লাইট ছিল। এর মধ্যে দুটি ফ্লাইট যথাসময়ে বিমানবন্দর ছেড়ে যায়। দুপুর ২টা ৫৫ মিনিটে ৭০৩৯, সন্ধ্যা ৭টায় বিজি ০৩৭, রাত ১১টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে বিজি ১০৪১ ফ্লাইটটি বিলম্বিত হয়।

শাকিল মেরাজ বলেন, ভিসা জটিলতায় হজযাত্রী সংকট হচ্ছে। এ কারণে ফ্লাইট বাতিলের পাশাপাশি বিলম্বিত করতে হচ্ছে।

চলতি বছর বাংলাদেশ থেকে হজ পালন করতে সৌদি যাবেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। ২৪ জুলাই থেকে বাংলাদেশ বিমান হজযাত্রী পরিবহন শুরু করে। বাংলাদেশ বিমান মোট ৬৩ হাজার ৫৯৯ জনকে পরিবহন করবে। বাকিরা যাবেন সৌদিয়া এয়ারলাইন্সে। শেষ ফ্লাইট হবে ২৮ আগস্ট।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন