শিক্ষা-ক্যাম্পাস

রাবির আইবিএ-তে ভর্তির জন্য এবার আলাদা ইউনিট

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এবার ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (আইবিএ) ভর্তির জন্য আলাদাভাবে ‘জি’ ইউনিটে পরীক্ষা গ্রহণ করা হবে। ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ২২ থেকে ২৬ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর আগে ব্যবসায় শিক্ষা অনুষদে ‘ডি’ ইউনিটের অধীনে স্নাতক পর্যায়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে আইবিএ-তে পড়ার সুযোগ পেত শিক্ষার্থীরা। কিন্তু এবারই প্রথম ‘জে’ ইউনিটের মাধ্যমে আলাদাভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় বাণিজ্যদের জন্য ২৫টি ও অবাণিজ্যদের জন্য ২৫টি আসন নির্ধারণ করা হয়েছে। ভর্তি ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা।

এ বিষয়ে আইবিএ পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের গঠনতন্ত্র অনুসারে ইনস্টিটিউটগুলোর ভর্তি পরীক্ষা আলাদাভাবে অনুষ্ঠিত হবে। কিন্তু কম্পিউটার সেন্টারের সমস্যা থাকায় এর আগে আলাদাভাবে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এখন আমাদের নিজস্ব কম্পিউটার সেন্টার চালু করা হয়েছে। তাই এবার থেকে আমরা আলাদা পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন