জাতীয়সাহিত্য

মানবসেবায় মহাত্মা গান্ধী স্বর্ণপদকে ভূষিত জগলুল হায়দার

মানবসেবায় বিশেষ অবদান রাখার জন্য সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার ভারতের কলকাতার মহাবঙ্গ সাহিত্য পরিষদের মহাত্মা গান্ধী স্বর্ণপদকে ভূষিত হয়েছেন। আগামী ১৬ সেপ্টেম্বর কলকাতার বাংলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে তার হাতে এ পদক তুলে দেয়ার কথা জানিয়েছেন আয়োজকরা।

জগলুল হায়দার প্রকৃত অর্থেই মাটি কেটেছেন, রমজানে গরিব মানুষের মাঝে ইফতার ও উন্নতমানের খাবার বিতরণ করার পাশাপাশি রাস্তার পাগলকে তিনি নিজের জন্য কেনা ঈদের পাঞ্জাবি দিয়ে ব্যাপক প্রশংসিত হয়েছেন। কোরবানির ঈদেও তিনি কোনো ধনীর বাড়িতে দাওয়াত খেতে না গিয়ে গরিব মানুষের কাছে ছুটে যান। এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের কথা বলছেন।

এ পুরষ্কারে ভূষিত হওয়া প্রসঙ্গে জগলুল হায়দার বলেন, এটা আমার পুরষ্কার নয়। সাধারণ মানুষের জন্য শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছি। পুরষ্কারটাও তাদেরই প্রাপ্য।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন