বিনোদন

অপু বিশ্বাসের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : ঢাকাই ছবির শীর্ষ নায়িক অপু বিশ্বাসের আজ জন্মদিন। তার পুরো নাম অবন্তী বিশ্বাস অপু হলেও চলচ্চিত্রাঙ্গনে শুধু অপু বিশ্বাস নামেই পরিচিত। ২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। ছবিটি বক্স অফিস কাঁপানো ব্যবসা করায় অপু বিশ্বাস রাতারাতি তারকায় পরিণত হন।

তারপর শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পায়। ‘কোটি টাকার কাবিন’ ছবির পর শাকিব-অপু জুটির একই নির্মাতার ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ ছবিগুলোও ব্যবসা সফল হয়।

এরপর অপু ছুটতে থাকেন রেসের ঘোড়ার মতো। ‘মিয়া বাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’,‘মনে প্রাণে আছো তুমি’,‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য ছবি সুপারহিট ব্যবসা করে। মজার ব্যাপার হলো, অপু বিশ্বাস অভিনীত শতকরা ৯৫ ভাগ ছবির নায়ক শাকিব খান।

জন্মদিন নিয়ে তার কোন পরিকল্পনা নেই। তবে দিনের কোন একটি সময় সন্তান জয়কে নিয়ে কোথাও যাবো। মা ও ছেলে একসঙ্গে সময় কাটাবো, খাওয়া দাওয়া করবো। নিজের জন্মদিনে এর আগেও আমি তেমন কোন সেলিব্রেট করিনি। একবার শুধু পরিচালক সাফি উদ্দিন সাফি ভাই বিশেষভাবে আয়োজন করেছিলেন। আমি সবসময়ই মনে করি, জন্মদিনে আমার ভক্ত দর্শকের শুভেচ্ছা, ভালোবাসাই আমার জন্য অনেক বড় উপহার। সবাই আমার জন্য দোয়া করবেন যেন ভালো থাকি, সুস্থ থাকি। আমার ক্যারিয়ারের আজ পর্যন্ত যারাই আমার পাশে ছিলেন সবসময় তাদের প্রতি আমি কৃতজ্ঞ।’

অপু বিশ্বাসের মা শেফালী বিশ্বাসও মেয়ের জন্মদিনে সবার কাছে দোয়া চেয়েছেন। এদিকে অপু বিশ্বাস এরইমধ্যে ‘পাঙ্কু জামাই’ চলচ্চিত্রের শুটিং করেছেন গাজীপুরের পূবাইলে শাকিব খানের শুটিং বাড়িতে। শিগগিরই অপু এই চলচ্চিত্রের ডাবিং-এর কাজ শেষ করবেন। উল্লেখ্য অপু বিশ্বাস শিবলী নিপা’র প্রতিষ্ঠান ‘নৃত্যা ল’-এও বেশকিছুদিন নাচ শিখেছেন। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র হচ্ছে বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’। এটি বেশ দর্শকপ্রিয় একটি চলচ্চিত্র।

 

দেশ রিপোর্ট / আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন