বিনোদন

আলোচিত-সমালোচিত সিনেমা ‘পদ্মাবতী’র ট্রেলারে ইতিহাস স্মরণ

বলিউডে বহুল আলোচিত-সমালোচিত সিনেমা ‘‍পদ্মাবতী’‍ এর ট্রেলার মুক্তি দেওয়ার মধ্যদিয়ে ইতিহাসকে স্মরণ করা হয়েছে।

পূর্বের ঘোষণা অনুযায়ী সোমবার ১৩.০৩ মিনিটে ট্রেলারটি মুক্তি দেওয়া হয়। প্রশ্ন হচ্ছে ঠিক ১৩.০৩ মিনিটে কেন ট্রেলারটি মুক্তি দেওয়া হলো?

এর জবাব হচ্ছে- ১৩০৩ সালে ২৮ শে জানুয়ারি দিল্লির সুলতান আলাউদ্দিন খিলজি রাজা মহারাওল রতন সিং-এর চিতোরের দুর্গ দখলের উদ্দেশ্যে রওনা দেন। যদিও প্রথমে গিয়েই চিতোর দখল করা সম্ভব হয়নি। টানা ৮ মাস প্রতিরোধের পর শেষ প‌র্যন্ত চিতোরের দুর্গ দখল করেই ফেলেন দিল্লির সুলতান খিলজি।

জি-নিউজের খবরে বলা হয়, জহর ব্রত পালনের মাধ্যমে দুর্গের নারীদের নিয়ে আত্মাহুতি দেন রানি পদ্মিনী। সালটা ছিল সেই ১৩০৩। সেই ১৩০৩ সাল ধরেই ১৩.০৩ মিনিটে পদ্মাবতীর ট্রেলার মুক্তি দিয়ে মূলত ইতিহাসকেই স্মরণ করা হয়েছে।

ছবিতে রানি পদ্মাবতী চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন। আলাউদ্দিন খিলজি ও রাজা রাওয়াল রতন সিংয়ের ভূমিকায় দেখা যাবে রণবীর সিং ও শহিদ কাপুরকে। আগামী ১ ডিসেম্বর মুক্তি পাবে ছবিটি।

এর আগে রাজস্থানে ‘‍পদ্মাবতী’‍র শুটিং চলার সময় বিভিন্নভাবে বাধা পান ছবির পরিচালক সঞ্জয় লীলা বনশালি। ‘‍পদ্মাবতী’‍ নিয়ে রাজস্থানের জয়পুরে বিক্ষোভ প্রকাশ করেন রাজপুত করণি সেনা। পোড়ানো হয় সিনেমার পোস্টার। দাবি উঠে, সিনেমা মুক্তির আগে রাজপুত প্রতিনিধিদের প্রথম সিনেমাটি দেখাতে হবে। তারা সম্মতি দিলেই মুক্তির অনুমতি দেওয়া হবে।

পাশাপাশি ‘‍পদ্মাবতী’র মুক্তি নিয়ে বনশালিকে হুমকি দিয়েছে আরও এক রাজপুত গোষ্ঠী ‘‍আখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভা’‍। তাদেরও একই দাবি ছিল।

উত্তর প্রদেশের বজরঙ্গ দলের আহ্বায়ক বলরাজ দুঙ্গারের দাবি তুলেছিলেন, ‘সঞ্জয় লীলা বনশালি মূল ইতিহাসের কাহিনিকে ভুল পথে চালিত করেছেন। এমনটা করে তিনি এটাই বোঝাচ্ছেন ‌যে তার সঙ্গে হিন্দুদের কোনো সম্পর্ক নেই। বনশালি হিন্দু ভাবাবেগে আঘাত করছেন। তার একমাত্র উদ্দেশ্য সিনেমার মাধ্যমে টাকা উপার্জন করা।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন