প্রবাসসারাবিশ্ব

ক্যালিফোর্নিয়ায় দাবানলে ১০ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ওয়াইন এলাকায় ভয়াবহ দাবানলে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। এ ঘটনায় কমপক্ষে ১ হাজার ৫০০ বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। আরো কয়েক হাজার বাড়ি দাবানলে হুমকির মধ্যে রয়েছে। এ ছাড়া দাবানলে কিছু মানুষ আহত হয়েছেন এবং কয়েকজন নিখোঁজ রয়েছেন। খবর : বিবিসির

বিবিসির খবরে বলা হয়েছে, নাপা, সোনোমা এবং ইউবা কাউন্টির প্রায় ২০ হাজার মানুষ বাড়ি-ঘর ছেড়ে পালিয়েছে। কিছু কিছু রাজ্যে দাবানল ভয়াবহ আকার ধারণ করেছে।

এদিকে ক্যালিফোর্নিয়ার গভর্নর জরুরি অবস্থা ঘোষণা করেছেন। ওই ঘোষণায় বলা হয়েছে, আগুনের কারণে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে এবং দাবানল হাজার হাজার মানুষ এবং বাড়ি-ঘরের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, দাবানলে সোনোমা কাউন্টিতে সাতজনের মৃত্যু হয়েছে। অপরদিকে নাপা কাউন্টিতে দু’জন এবং মেনডিাসিনো কাউন্টিতে একজনের মৃত্যু হয়েছে।

গত এক দশকের মধ্যে এ বছরই ক্যালিফোর্নিয়ায় দাবানলে সবচেয়ে বেশি মানুষ মারা গেলেন। রাজ্যটির ফায়ার সার্ভিস বিভাগ ক্যালফায়ার প্রাণহানির ঘটনাগুলো সম্পর্কে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু জানাতে পারেনি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন