বিনোদন

‘খান আতা’ইস্যুকে ঘিরেই এফডিসিতে সংবাদ সম্মেলন

বিনোদন ডেস্ক :  সম্প্রতি প্রয়াত চিত্রপরিচালক ও অভিনেতা খান আতাউর রহমানকে ‘রাজাকার’ আখ্যায়িত করেছেন আরেক খ্যাতিমান নাট্যজন এবং মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি সাংস্কৃতিক অভিবাসী সমাবেশে খান আতা সম্পর্কে মন্তব্যটি করেন তিনি। উক্ত সমাবেশে নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু- খান আতাউর রহমান নির্মিত চলচ্চিত্র ‘আবার তোরা মানুষ হ’ সিনেমার প্রসঙ্গ টেনে বলেন, `আবার তোরা মানুষ হ-এটাতো নেগেটিভ ছবি। মুক্তিযোদ্ধাদের বলছে আবার তোরা মানুষ হ। আরে তুই মানুষ হ। খান আতা রাজাকার, আমি না হলে খান আতা বাঁচতো না। আমি না হলে খান আতা ৭১-এ ১৬ ডিসেম্বরের পরে মারা যায়। সে আবার মুক্তিযোদ্ধাদের বলছে আবার তোরা মানুষ হ। আরে তুই মানুষ হ, তোকে মানুষ হতে হবে’।

তার এই বক্তব্যে সোশ্যাল মিডিয়া, চলচ্চিত্র পাড়াসহ বিভিন্ন মহলে এখন আলোচনা-সমালোচনায় সরগরম। এই ইস্যুকে ঘিরেই এফডিসিতে সংবাদ সম্মেলনের আয়োজন করছে চলচ্চিত্র পরিবার। ‘দুঃখের কিছু কথা বলতে চাই’ শিরোনামে আগামী ১৯ অক্টোবর সকাল ১১টায় বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে এ সংবাদ সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ সময় ‘আবার তোরা মানুষ হ’ সিনেমাটি প্রদর্শিত হবে।

এ বিষয়ে চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুক বলেন, ‘‘দুঃখের কিছু কথা বলতে চাই’ শিরোনামে এ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে খান আতা সাহেবকে নিয়ে কথা বলা হবে এবং ‘আবার তোরা মানুষ হ’ সিনেমাটি প্রদর্শিত হবে এমনকি সিনেমাটি নিয়েও আলোচনা হবে।’’

খান আতাকে নিয়ে কয়েকদিন থেকেই আলোচনা। চলচ্চিত্রাঙ্গনের অনেকে তার পক্ষে বিপক্ষে কথা বলছেন। বিষয়টি সমাধানের লক্ষেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হচ্ছে বলে মনে করছেন আয়োজকরা।

 

দেশ রিপোর্ট / আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন