বিনোদন

গীতিকার থেকে সঙ্গীত শিল্পী প্লাবন কোরেশী

বিনোদন ডেস্ক : সবাই তাকে একজন গীতিকবি ও সুরকার হিসেবেই চেনেন। গান লিখছেন প্রায় দুইযুগেরও বেশি সময় ধরে। তার লেখা গানে কণ্ঠ দিয়ে জনপ্রিয় হয়েছেন অনেকেই। তার লেখনিতে প্রকাশ পেয়েছে ‌ফজলুর রহমান বাবুর ‘ইন্দুবালা’, ‌দিলরুবা খানের ‘তোমার আমার’ মনির খানের ‘অঞ্জনা’, রিংকুর ‘বিবাগী’, রবি চৌধুরীর ‘রঙের বন্ধু’ ধ্রুব গুহ’র ‘একলা পাখি’সহ ‘যে পাখি ঘর বোঝেনা’র মতো জনপ্রিয় সব গান। এতদিন গানের কথামালা সাজিয়েছেন আর সুর করেছেন এই মানুষটি। তিনি প্লাবন কোরেশী। এবার নিজের কণ্ঠে গান নিয়ে আসছেন তিনি। গানের শিরোনাম ‘ইশকুলে যাবো না’। গানটি প্রকাশ করছে দেশের অন্যতম অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক। ইতিমধ্যেই সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে গানটির লিরিক ভিডিও প্রকাশিত হয়েছে।

‘তুমি যদি ভালো না বাসো/কাল থেকে আর ইশকুলে যাবো না’ এমন কথার গানটি লিখেছেন এবং সুর করেছেন প্লাবন নিজেই। আর সঙ্গীতায়জন করেছেন মুহিদুল মুন।

গীতিকার ও সুরকার থেকে সঙ্গীত শিল্পী বিষয়টি জানতে চাইলে প্লাবন বলেন, ছোটবেলা থেকেই গানের প্রতি অন্যরকম টান ছিলো আমার। গান গাইতে চাইতাম খুব। তবে নানাবিধ কারণে গান আর গাওয়া হয়ে ওঠেনি। হলাম গীতিকার আর সুরকার। তবে গানের চর্চা করে গেছি নিভৃতে। প্রাতিষ্ঠানিক ভাবে গান শিখেছি কয়েক বছর। অবশেষে সাহস করে গেয়েই ফেললাম। শ্রোতাদের সমর্থন পেলে এখন থেকে নিয়মিত গাইবো। কেননা শ্রোতাদের ভালোবাসাই একজন সঙ্গীত শিল্পীকে বাঁচিয়ে রাখতে পারে।

তিনি আরো বলেন, ‘ইশকুলে যাবো না’ গানটি কাঁচা প্রেমের গান। এদেশের গানপাগল তরুণ-তরুণীদের কথা মাথায় রেখেই গানটি তৈরি করেছি। আশা করি গানটি আমার ভক্তদের ভালোবাসায় সিক্ত হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন