প্রবাসসারাবিশ্ব

ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে নোংরা কোনো তথ্য দিতে পারলে কোটি ডলার পুরস্কার

শনিবার যুক্তরাষ্ট্রের নামকরা দৈনিক পত্রিকা ওয়াশিংটন পোস্টের পুরো একপাতা জুড়ে একটি বিজ্ঞাপন ছাপা হলে হইচই পড়ে যায়। যারা নিয়মিত ওয়াশিংটন পোষ্ট পড়েন না, ওইদিন তাদের অনেকেও পত্রিকাটি নেড়েচেড়ে দেখতে দেখা যায়। কিন্তু একপাতা জুড়ে বিজ্ঞাপন তো প্রতিদিনই ছাপা হয়। তাহলে এই বিজ্ঞাপন নিয়ে এতো হইচই কেন? কারণ আছে।

মাসিক পর্নোগ্রাফি ম্যাগাজিন হাসলারের প্রকাশক ল্যারি ফ্লিন্টের দেওয়া বিজ্ঞাপনটিতে কোনো ছবি নেই। আছে বড় বড় অক্ষরে লেখা কিছু বার্তা। এ বিজ্ঞাপনে বলা হয়েছে, দেরি হওয়ার আগেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতা থেকে সরানো দরকার। এটি করা সব মার্কিন নাগরিকের দায়িত্ব।

 

এর আগেও তিনি এমন বিজ্ঞাপন ছেপেছেন। কিন্তু এবারের বিজ্ঞাপনটির ব্যতিক্রমী দিক হলো, এজন্য তিনি বিশাল অর্থের পুরস্কার ঘোষণা করেছেন। বিজ্ঞাপনে বলা হয়েছে, কেউ ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে নোংরা কোনো তথ্য দিতে পারলে তাকে এক কোটি ডলার পুরস্কার দেওয়া হবে।

তবে সেটি ট্রাম্পকে প্রেসিডেন্ট পদ থেকে অভিশংসনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করার জন্য কার্যকর তথ্য হতে হবে। এখানে শেষ নয়। এমন তথ্য দেওয়ার জন্য বিজ্ঞাপনে একটি হটলাইন ফোন নম্বর ও ইমেইল অ্যাড্রেসও দিয়েছেন ল্যারি।

গত মার্কিন নির্বাচনের ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনের সমর্থক ছিলেন এই বিজ্ঞাপনদাতা। কী কারণে ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করা উচিত বিজ্ঞাপনটির পাতাজুড়ে সেসবের কারণ দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে- প্রতিপক্ষ বিদেশি শক্তির সঙ্গে গোপনে হাত মেলানো, বর্ণবাদী গোষ্ঠীগুলোকে উস্কানি দিয়ে সংঘাতের দিকে ঠেলে দেওয়া, মিথ্যে কথা বলা, স্বজনপ্রীতি করা ইত্যাদি। সূত্র: বিবিসি ও দ্য টেলিগ্রাফ।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন