জাতীয়প্রধান সংবাদসারাদেশ

প্রধানমন্ত্রী সংবর্ধনায় জনস্রোত

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তিন সপ্তাহের সফর শেষে দেশের মাটিতে পা রেখেই বিপুল সংবর্ধনা পেলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত ছিল লোকে লোকারণ্য।

রাস্তার পাশে দাঁড়িয়ে আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা নানা স্লোগানে শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

মিয়ানমার থেকে নিপীড়নের মুখে পালিয়ে আসা লাখো রোহিঙ্গাকে আশ্রয় দেয়ার পর তাদের সুরক্ষার বিষয়টি জাতিসংঘে তোলায় শেখ হাসিনাকে এই সংবর্ধনা দেয়া হলো।

এরআগে শনিবার সকালে সাড়ে ৯টার দিকে তাকে বহনকারী বিমানটি ঢাকার শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। এ সময় মন্ত্রিসভার সদস্য ও ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা ছাড়াও লেখক, শিল্পী, শিক্ষাবিদ, সংস্কৃতিকর্মী, ক্রীড়াবিদ ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে শেখ হাসিনা দেশের পথে সোমবার লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ত্যাগ করেন। শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছেন। সাধারণ পরিষদের অধিবেশন যোগদান শেষে ২২ সেপ্টেম্বর তিনি নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন সফরে যান। ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরা বিলম্ব হয়।

 

শেখ হাসিনাকে অভিনন্দন জানাতে আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা শনিবার সকাল থেকেই বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দু্ই পাশে জমায়েত হতে থাকেন। ঢাকার আশপাশের জেলাগুলো থেকেও নেতাকর্মীরা আসেন। প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে নানা স্লোগান দেয়া হয়।

গাড়িবহর রাস্তা অতিক্রমকালে সমবেত নেতাকর্মীরা স্লোগান দিয়ে, হাত নেড়ে তাকে অভিনন্দন জানান। শেখ হাসিনাও হাত নেড়ে নেতাকর্মীদের অভিবাদনের জবাব দেন।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন