আইন-আদালতজাতীয়শিক্ষা-ক্যাম্পাস

‘ব্লু হোয়েল’ বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

আত্মহত্যায় প্ররোচনা দেওয়া ‘ব্লু হোয়েল’ গেমসহ এ জাতীয় সকল অনলাইন গেম বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে ব্লু হোয়েল গেমসহ এ জাতীয় সকল অনলাইন গেম বন্ধের কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়েও রুল জারি করেছেন হাইকোর্টে।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার দুপুরে আদেশসহ রুল জারি করেন।

আদালত রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত মোবাইল অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার বন্ধের নির্দেশ দেন।

নিজ বাসায় আত্মহত্যা করা হলিক্রসের অষ্টম শ্রেণির ছাত্রী অপূর্বা বর্ধন স্বর্ণার বাবা আইনজীবী সুব্রত বর্ধনসহ তিন আইনজীবী রোববার এ বিষয়ে রিট দায়ের করেন।

সম্প্রতি ব্লু হোয়েল নামে প্রাণঘাতী গেমটির ব্ল্যাকমেইলের শিকার হয়ে বিশ্বের বিভিন্ন দেশে অন্তত ১৮০ জন আত্মহত্যা করেছে বলে বিভিন্ন মিডিয়ায় সংবাদ এসেছে। এ গেমের আসল অ্যাডমিন বুদেকিনকে আটক করা হলেও বিভিন্ন দেশে এর অ্যাডমিন থাকায় তাদের কার্যক্রম বন্ধ করা সম্ভব হয়নি। ফলে গেমের প্রভাব এখন ছড়িয়ে পড়ছে সারাবিশ্বে।

এদিকে, সতর্কতা হিসেবে এরই মধ্যে অনলাইনে এ ধরনের সব গেমের লিঙ্ক বন্ধ করতে কাজ শুরু করেছে ইন্টারনেট নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)। ইন্টারনেটে ‘ব্লু হোয়েল’ কিংবা এ ধরনের প্রাণঘাতী গেম বিষয়ে কেউ কোনো তথ্য পেলে তা ২৮৭২ নম্বরে ফোন করে জানাতে বলেছে সংস্থাটি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন