আজব দুনিয়াপ্রধান সংবাদসারাবিশ্ব

হরিণ শাবককে স্তন্যপানের ছবি ভাইরাল

আহত, অসহায় হরিণ শাবকটিকে দেখে তার মন কেঁদে উঠেছিল। দলছুট শাবকটিকে নিজের কাছেই রেখে দিয়েছিলেন। তার পর থেকে সন্তান স্নেহে লালনপালন করছেন তাকে। নিজের সন্তানের মতো হরিণ শাবকটিকে স্তন্যপানও করান ওই নারী।
সম্প্রতি বিখ্যাত শেফ বিকাশ খন্না নিজের ইনস্টাগ্রামে ভারতের রাজস্থানের এক বিষ্ণোই নারীর একটি ছবি পোস্ট করেন। তাতে ওই নারীকে দেখা গিয়েছে এক হরিণ শাবককে স্তন্যপান করাতে। ছবিটা পোস্ট করে একে মানবিকতার এক অন্যন্য নজির হিসেবেই উল্লেখ করেছেন খন্না। এর আগেও ওই মহিলা এমন কাজ করেছেন বলে, নিজের পোস্টে লিখেছেন খন্না। ছবিটি পোস্ট করার পর মুহূর্ত থেকেই সেটি ভাইরাল হয়ে যায়।
শুটিংয়ের কাজে রাজস্থানে গিয়েছেন বিকাশ খান্না। তখনই হরিণ শাবকটিকে স্তন্যপান করানোর ছবিটা ক্যামেরা বন্দি করেন তিনি। রাজস্থানে ৫৫০ বছরের প্রাচীন জনজাতি এই বিষ্ণোই। প্রকৃতিকে তাঁরা দেবজ্ঞানে পুজা করেন। আর সেই প্রকৃতির সন্তান হল হরিণ শিশুরা। ভীত, সন্ত্রস্ত হরিণ শিশুদের তাই পরম মমতায় মাঝে মধ্যেই কোলে তুলে নিতে দেখা যায় বিষ্ণোই মায়েদের।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন