প্রবাসসারাবিশ্ব

বিদ্রোহীদের হামলায় ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট নিহত

ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আলী আবদুল্লাহ সালেহ হুতি বিদ্রোহীদের বোমা হামলায় নিহত হয়েছেন। সোমবার হুতি গণমাধ্যমের বরাত দিয়ে আলজাজিরা এ তথ্য জানিয়েছে।

ইরান সমর্থিত একটি সংবাদ মাধ্যমও দাবি করেছে, বোমা হামলায় নিহত হয়েছেন সাবেক প্রেসিডেন্ট সালেহ। সালেহর সঙ্গে তার কয়েকজন সহযোগীও প্রাণ হারিয়েছেন। ইরানের আরবি টিভি চ্যানেল আল আলম বিভিন্ন সূত্রের বরাত দিয়ে এ খবর প্রচার করেছে। এর আগে খবর এসেছিল বোমার সাহায্যে সালেহর বাড়ি উড়িয়ে দেয়া হয়েছে এবং সেখানে সালেহ প্রাণ হারিয়ে থাকতে পারেন। সালেহের এক ঘনিষ্ঠ সূত্র আল জাজিরাকে জানায়, সোমবারের বোমা হামলায় সালেহ নিহত হয়েছেন। তবে এ বিষয়ে তারা বিস্তারিত জানায়নি। সৌদি আরবের সহযোগিতায় বহু বছর ধরে ইয়েমেনের ক্ষমতায় ছিলেন। এদিকে ইরান সমর্থিত হুতি বাহিনী রাজধানী সানার অধিকাংশ এলাকা সালেহ বাহিনীর কাছ থেকে দখল করার দাবি করেছে। হুতি বিদ্রোহীদের হটিয়ে দেয়ার লক্ষ্যে গত রোববার রাতে রাজধানী সানায় বিমান হামলা চালায় সৌদি নেতৃত্বাধীন কোয়ালিশন বাহিনী। সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত আলী আব্দুল্লাহ সালেহ`র মাধ্যমে ক্যু করার ব্যর্থ চেষ্টা চালানোর পর আনসারুল্লাহর সঙ্গে সালেহ সমর্থকদের সংঘর্ষ শুরু হয়।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন