সারাদেশ

শরীয়তপুরে মহান বিজয় দিবস উদযাপন

শরীয়তপুর প্রতিনিধিঃ মহান বিজয় দিবস শরীয়তপুরের সর্বত্র যথাযথ মর্যাদায় ব্যাপক উৎসহ উদ্দীপনায় পালিত হচ্ছে । ৪৬ বছর পুর্তিতে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে সংলগ্ন রাস্তায় ২১ বার তোপোধ্বনির মধ্যদিয়ে শরু হয় মহান বিজয় দিবসের কর্মসূচী।
বাংলাদেশ সরকারের পে শরীয়তপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিা প্রতিষ্ঠানের প থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শাহাদাত বরনকারীদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধার পরে মহিষারের গনকবরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্ত ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ছাব্বির আহম্মেদ ও থানা ভারপার্প্ত কর্মকতা মেহেদী হাসানের নেতিত্বে মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন সংগঠনের পে থেকে শহীদ বীরদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে ভেদরগঞ্জ মডেল পাইলট বিদ্যালয় কলেজ মাঠে মুক্তিযোদ্ধায় ও সুধী জনদের সংর্বধনা দেয়া হয়।
এছারাও গোসাইরহাট, উপজেলার ইদিলপুর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ, আনসার, বিএনসিসি, স্কাউট, গালর্সগাইড সহ বিভিন্ন শিা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে মনোজ্ঞ কুচকাওযাজ ও শরীর চর্চা প্রদর্শ করা হয় । পরে গেসাইরহাট উপজেলার মুক্তিযোদ্ধাদেও সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধনায় গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুন শীবলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গোসাইরহাট উপজেলা চেয়ারম্যান সৈয়দ নাছির উদ্দিন,এসময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সরকারী কর্মকতা স্কুল কলেজের প্রধানগন ও রাজনৈতী নেতৃবৃন্দ । এদিকে রাত্রে গোসাইরহাট উপজেলার ইদিলপুর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মহান বিজয় দিবসের উৎসব পালন করার জন্য সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেন উপজেলা প্রশাসন। অন্যন দিকে জাতীয় নিরাপদ সড়ক চাই (নির্চাস) শরীয়তপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মাহবুবর রহমানের নেতিত্বে মহিষার গনকবরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান । দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে জেলা স্টেডিয়ামে পুলিশ, আনসার, বিএনসিসি, স্কাউট, গালর্সগাইড সহ বিভিন্ন শিা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে মনোজ্ঞ কুচকাওযাজ ও শরীর চর্চা প্রদর্শ করা হয়।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন