অর্থনীতি

বঙ্গবন্ধু সাফারি পার্কে এবার মা হলো বেলকলি

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আরও একটি মা হাতি শাবক জন্ম দিয়েছে। তার নাম বেলকলি। শুক্রবার সকাল সাড়ে আটটার দিকে হাতিশালার পাশে জঙ্গলের ভেতরে সে শাবকের জন্ম দেয়। এর আগে ২৮ আগস্ট মুক্তি নামের একটি হাতি এক শাবকের জন্ম দেয়। এ নিয়ে এ পার্কে জন্ম নেওয়া হাতির শাবকসংখ্যা হলো দুই। পার্কের প্রাণী পরিদর্শক আনিসুর রহমান জানান, পার্কে থাকা প্রত্যেকটি হাতির আলাদা নাম রয়েছে। পুরুষ দুটি হাতির নাম সেল বাহাদুর ও আমির বাহাদুর। নারী হাতিগুলোর নাম মুক্তিরানী, পূজা রানী, বেলকলি ও কুসুম মালা। তিনি আরও জানান, পার্কে গত বছর আগস্টে মুক্তিরানী শাবক জন্ম দিয়েছিল। এবার শাবক জন্ম দিল বেলকলি। সতেরো থেকে বিশ বছরে ফিমেল (নারী) ও বিশ থেকে পঁচিশ বছরে মেইল (পুরুষ) হাতি প্রাপ্তবয়স্ক হয়। হাতি সাধারণত একটি শাবকের জন্ম দেয়। তবে দুটি হওয়ার ব্যতিক্রম ইতিহাসও রয়েছে। হাতি আশি থেকে একশ বছর পর্যন্ত বেঁচে থাকে।

পার্কের সহকারী ভেটেরিনারি সার্জন ডা. নিজাম উদ্দিন চৌধুরী জানান, বেলকলি ও সদ্য জন্ম নেওয়া শাবক সুস্থ রয়েছে। আগে জন্ম নেওয়া শাবকটিও হাতির দলের সঙ্গে চলাফেরা করে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন