আইন-আদালতজাতীয়প্রধান সংবাদসারাবিশ্ব

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে খালেদার রায়ের খবর

বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রীকে দেওয়া এ দণ্ডের খবর বেশ গুরুত্ব সহকারে প্রকাশ পেয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোতে।

বিবিসির অনলাইন সংস্করণে ‘দুর্নীতির মামলায় দোষী বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ শিরোনামে প্রতিবেদন করা হয়েছে। এতে তার পাঁচ বছরের কারাদণ্ডের কথা জানিয়ে বলা হয়, আদালতে দুর্নীতির কথা অস্বীকার করেছেন বিএনপি চেয়ারপারসন।

বৃহস্পতিবার দুপুর ২টা ১৫ মিনিটে রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান মামলার রায় ঘোষণা করেন।

বার্তা সংস্থা এপির খবরে রায়কে কেন্দ্র করে সর্বোচ্চ উত্তেজনার খবর দেওয়া হয়েছে। প্রতিবেদনে মামলাটিকে ‘স্পর্শকাতর’ আখ্যা দেওয়া হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভর খবরে বলা হয়, দুর্নীতির মামলায় বাংলাদেশের দুইবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদণ্ডের রায় হয়েছে।

রায় ঘোষণার কথা জানিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বলেছে, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

পাকিস্তানের ডন পত্রিকার অনলাইন সংস্করণের খবরে বলা হয়েছে, বাংলাদেশের বিরোধী দলীয় নেত্রী খালেদাকে অর্থ আত্মসাতের মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায় ঘোষণাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বিএনপি সমর্থকেদর সংঘর্ষ হয়েছে বলেও ওই প্রতিবেদনে উল্লেথ করা হয়।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন