খেলা

আফগানদের হারিয়ে ঘুরে দাঁড়াল জিম্বাবুয়ে

সংযুক্ত আরব আমিরাতের শারজায় আফগানিস্তানের কাছে ২-০ তে টি-টোয়েন্টি সিরিজ হারের পর প্রথম ওয়ানডেতেও অসহায় আত্মসমর্পণ করেছিল জিম্বাবুয়ের। কিন্তু দ্বিতীয় ম্যাচেই দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা। কাকতালীয়ভাবে প্রথম ম্যাচে যত রানের ব্যবধানে হেরেছিল আজকের ম্যাচে তত রানেই জিতেছে জিম্বাবুয়ে। দলীয় স্কোরও এক। উইকেট পতনও। ১৫৪ রানে হারের পর ১৫৪ রানের জয়ে সমতায় ফিরেছে জিম্বাবুয়ানরা।

গত বছরের সেপ্টেম্বরে জিম্বাবুয়ের জার্সিতে প্রত্যাবর্তনের পর এই ম্যাচে প্রথম সেঞ্চুরি উদযাপন করেছেন ব্রেন্ডন টেইলর। শারজা ক্রিকেট স্টেডিয়ামে তার ব্যাটে ভর করে পাঁচ উইকেটে হারিয়ে স্কোরবোর্ডে দলীয় পঞ্চম সর্বোচ্চ ৩৩৩ রান তোলে জিম্বাবুয়ে। প্রথম ওয়ানডেতে ঠিক পাঁচ উইকেটেই ৩৩৩ রান করেছিল আফগানরা।

ম্যাচসেরা টেইলর সেঞ্চুরি হাঁকিয়ে ১২১ বলে ১২৫ রানে থামেন টেইলর। আফগান তারকা রশিদ খানের বলে বোল্ড হওয়ার আগে তার ইনিংসটি সাজানো ছিল ৫টি চার ও ৮টি ছয়ে। মাত্র ৮ রানের জন্য শতক থেকে বঞ্চিত হন সিকান্দার রাজা। ৭৪ বলে ৯টি চার ও ৪টি ছয়ে করেন ৯৩ রান। ওপেনার হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট থেকে আসে ৪৮ রান।

গত ম্যাচে স্পিন ঘূর্ণিতে জিম্বাবুয়ানদের কুপোকাত করা বোলাররা আজ খুব একটা সুবিধা করতে পারেনি। রশিদ খান ৩৬ রানে নিয়েছেন ২টি উইকেট।

চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করতে নেমে ৩০ দশমিক ১ ওভারে ১৭৯ রানেই গুটিয়ে যায় আফগানদের ব্যাটিং লাইনআপ। আগের ম্যাচে রান চেজ করতে গিয়ে এই রানেই জিম্বাবুয়ের সবকটি উইকেটের পতন হয়েছিল।

সর্বোচ্চ ৪৭ রানের অপরাজিত ইনিংস খেলেন ১০ নম্বরে নামা পেসার দাওলাত জাদরান। তাও আবার মাত্র ২৯ বলে। ২ চারের পাশাপাশি ছয় মারেন ৬টি। রহমত শাহ ৪৩ ও মোহাম্মদ নবী ৩১ রানে সাজঘরের পথ ধরেন। জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়াম ক্রেমার ৪১ রানে নেন ৪টি উইকেট। এছাড়া ৩টি নেন তেন্দাই চাতারা।

একই ভেন্যুতে আগামী মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন