তথ্য প্রযুক্তিপ্রধান সংবাদ

ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে “সোস্যাল এন্টাপ্রেনারশিপ সামিট ২০১৮”

দেশ রির্পোট: বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনের জন্য উদ্যমী তরুণদের সচেতন করে সর্বস্তরের সামাজিক উদ্যোক্তাদের ক্ষমতায়নের লক্ষ্যে ঢাকার গুলশানস্থ ইম্যানুয়েলস নিউ হল-এ আগামী ৩রা ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে “সোস্যাল এন্ট্রাপ্রেনারশিপ সামিট ২০১৮”।

সারাদিনব্যাপী অনুষ্ঠিতব্য বাংলাদেশের সর্বপ্রথম এই এন্ট্রাপ্রেনারশিপ সামিটের আয়োজক স্বনামধন্য সামাজিক উদ্যোক্তা বিষয়ক যুব সংগঠন “ইয়ুথ স্কুল ফর সোস্যাল এন্ট্রাপ্রেনার্স” (ওয়াই.এস.এস.ই.)। দেশের সামাজিক উদ্যোক্তারা তাদের উদ্যোক্তাজীবনের অভিযাত্রার সাফল্যগাথাঁর পেছনের কাহিনী তুলে ধরবেন এ অনুষ্ঠানে।

প্রযুক্তির ব্যবহার, অর্থায়ন, পরিবেশ বান্ধব ব্যবসা ও নানান সমকালীন দিক সম্পর্কে বাস্তবভিত্তিক টেকসই দিকনির্দেশনা দিবেন অভিজ্ঞ আলোচকগণ। সাফল্যের সাথে অগ্রযাত্রার ৩ বছর পেরিয়ে ওয়াইএসএসই এখন বর্তমান তরুণদেরকে সামাজিক উদ্যোক্তা সম্পর্কে অনুপ্রাণিত করতে দেশের সফল উদ্যোক্তাদের সাথে নেটওয়ার্কিং-এর সুবর্ন সুযোগ করে দিতে যাচ্ছে এ সামিটের মাধ্যমে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশের বরেণ্য নেতৃবৃন্দ, শীর্ষস্থানীয় ব্যবসায়ী, ক্যারিয়ার কোচ, কূটনীতিবিদ ও সফল উদ্যোক্তাগণ। অনুষ্ঠানের প্রধান অতিথির আসন অলংকৃত করবেন বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। সম্মানিত অতিথি হিসেবে অনুষ্ঠানে উপবিষ্ট হবেন নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল বিলকেন এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, ইয়ুথ বাংলার আহ্বায়ক, মাননীয় সাংসদ নাহিম রাজ্জাক। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দি স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. আবদুল আউয়াল।

এছাড়াও অতিথি বক্তার আসনে অধিষ্ঠিত হবেন অন্যরকত গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী মাহমুদুল হাসান সোহাগ, তরু ইন্সটিটিউট অব ইনক্লুসিভ ইনোভেশন-এর হেড অব এন্টারপ্রাইজ ডিজাইন মনসুরুল আজিজ, গিকে সোস্যাল-এর প্রতিষ্ঠাতা ও হেড অব বিজনেস মো: সাইমুম হোসেইন, দি ডেইলি স্টার-এর প্রধান বিপণন কর্মকর্তা মো: তাজদিন হাসান, ফিমেল ইম্পাওয়ারমেন্ট মুভমেন্ট (ফেম)-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জাইবা তাহিয়া, রকমারি ডট কম-এর প্রধান যোগাযোগ ও অর্ন্তমুখী বিপণন কর্মকর্তা মাহমুদুল হাসান সাদি, ব্র্যাক সাজান এক্সচেঞ্জ-এর কান্ট্রি হেড সানজানা ফরিদ, ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা-এর সামাজিক উদ্ভাবন সমন্বয়ক সারাহ বিয়ারা হারকিনাতর, মানব ক্যালকুলেটর হিসেবে বিশ্বরেকর্ডধারী ভানু প্রকাশ জনালগ্যাডা, বিশিষ্ঠ লেখক, প্রেরণাদায়ক বক্তা ও পরামর্শক আলমাসুর রহমান, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ে মাননীয় উপাচার্য ড. আব্দুল হান্নান চৌধুরী ও নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ইবনুল সৈয়দ রানা।

অনুষ্ঠানের প্রিন্ট মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশের প্রথম সারির জাতীয় দৈনিক পত্রিকা সমকাল। এছাড়াও অনুষ্ঠানের স্ট্রাটেজিক পার্টনার হিসেবে রোয়ার বাংলা ও রেডিও পার্টনার হিসেবে রেডিও ধ্বনি ৯১.২ এফ এম. সহযোগীতা করবে।

জেড/আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন