বিনোদন

‘প্যাডম্যান’ প্রদর্শনে আপত্তি জানিয়েছে পাকিস্তান

ভারত ও বিশ্বব্যাপী শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) মুক্তি পেয়েছে আর বালকি পরিচালিত ও টুইকেল খান্না প্রযোজিত ‘প্যাডম্যান’ সিনেমা। মুক্তির পরপরই সিনেমাটি সমালোচক ও দর্শকদের কাছে থেকে ইতিবাচক সাড়া পেতে শুরু করেছে। বক্স অফিসেও দারুণ ব্যবসা করছে অক্ষয় কুমার অভিনীত সিনেমাটি। মুক্তির দুই দিনেই আয় করেছে ২৩
দশমিক ৯৪ কোটি রুপি।

কিন্তু ছবিটি প্রদর্শনে আপত্তি জানিয়েছে পাকিস্তান। ‘প্যাডম্যান’ মুক্তিতে নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটির ফেডারেল সেন্সর বোর্ড (এফসিবি)।

এ প্রসঙ্গে এফসিবি সদস্য ইসহাক আহমেদ বলেন, আমাদের ঐতিহ্য ও সংস্কৃতি বিরোধী এই চলচ্চিত্রটি আমরা পরিবেশকদের আমদানি করতে দিচ্ছি না।

আরও একটি খবর শোনা গেছে প্যাডম্যান নিয়ে। রিপু দামান জায়সুয়াল নামের একজন তরুণ লেখক দাবি করেছেন, অক্ষয় কুমার ও প্যাডম্যান সিনেমার নির্মাতারা তার স্ক্রিপ্ট চুরি করে এই সিনেমাটি তৈরি করেছেন। এজন্য জায়সুয়াল সিনেমা নির্মাতাদের বিরুদ্ধে একটি অভিযোগপত্রও দায়ের করেছেন।

‘প্যাডম্যান’ ভারতের সামাজিক উদ্যোক্তা অরুনাচালম মুরুগানানথামের বাস্তব জীবনের ঘটনা থেকে নির্মিত। তিনি ভারতের দরিদ্র রাজ্যে কম অর্থে নারীদের স্যানিটারি ন্যাপকিন সরবরাহ করতেন।

সিনেমাটিতে অরুনাচালমের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। তার সহশিল্পী হিসেবে রয়েছেন সোনাম কাপুর ও রাধিকা আপ্তে। বহুল প্রতীক্ষিত ‘প্যাডম্যান’ ভারতসহ বিশ্বের প্রায় ৫০টি দেশের সাড়ে তিন হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে।

সূত্র : বলিউড হাঙ্গামা।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন