বিনোদনসাহিত্য

বই মেলায় শাহরিয়ার সোহাগের ‘আমার শহরে তোমার গল্প’

নিজস্ব প্রতিবেদক: নতুন দিনের প্রতিভাবান তরুণ লেখক শাহরিয়ার সোহাগ, জন্ম যশোরের চৌগাছা উপজেলা শহরে। ছোটবেলা থেকে প্রবল সাহিত্যমনা সোহাগ স্কুল জীবন শেষ করে পড়াশুনার জন্য ঢাকা এসে ঢাকার একটি নাট্যদলে তার অভিনয় জীবন শুরু করেন। সেই সাথে পুরোদমে চলে তার লেখালেখি।
২০১৪ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় তার প্রথম কিশোর উপন্যাস ‘অসমাপ্ত বন্ধুত্ব’। বহুল পঠিত এই বই তাঁর লেখালেখির স্পৃহা বাড়িয়ে দেয়। ২০১৫ সালের একুশে বইমেলাতে পুথিনিলয় থেকে প্রকাশিত হয় তার ২য় কিশোর উপন্যাস ‘চেনা বন্ধু অচেনা পথ’। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালে প্রকাশিত হয় তার ৩য় গ্রন্থ ‘হলুদ বাতির হাসি’। এটিও দর্শক সমাদৃত হয়।

এক বছর বিরতি দিয়ে ২০১৮ সালের গ্রন্থমেলায় ছায়াবীথি প্রকাশনী প্রকাশ করেছে তার ৪র্থ গ্রন্থ এবং প্রথম কাব্যগ্রন্থ ‘আমার শহরে তোমার গল্প’। একই মলিটের মধ্যে সমসাময়িক জীবন, প্রেম, দৈনন্দিন টানাপোড়ন, দেশাত্ববোধ, জীবনবোধ সবকিছুই খুব দারুণভাবে তুলে ধরেছেন লেখক।
লেখালেখির পাশাপাশি ব্যস্তসময় পার করছেন শর্টফিল্ম, ডকুমেন্টারি নির্মানে। তার পরিচালিত তনু, পিস্তল, বিশ্বাস, পূর্ণতা, রঙের কাগজ বেশ দর্শক গ্রহণযোগ্যতা পেয়েছে।

একইসাথে অভিনয় করছেন মঞ্চোতে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রযোজনায় মোহাম্মদ বারীর নির্দেশনায় “বাঁধ” নাটকে অভিনয় করে তিনি বেশ সুনাম অর্জন করেছেন। অতিসম্প্রতি তিনি অ্যালয় ব্র্যান্ডের অফিসিয়াল ফটোগ্রাফার জিসেবে যুক্ত হয়েছেন।

পড়াশুনো করছেন দেশের অন্যতম ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ঢাকা কলেজে, ইতিহাস বিভাগের সম্মান শেষ বর্ষে।

 

জেড/আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন