বিনোদন

ভিউ ইন্টারন্যাশনাল সৌদি আরবে ৩০টি প্রেক্ষাগৃহ নির্মাণ

ব্রিটিশ কোম্পানি ভিউ ইন্টারন্যাশনাল সৌদি আরবে ৩০টি প্রেক্ষাগৃহ নির্মাণ করছে। সম্প্রতি দেশটি থেকে প্রেক্ষাগৃহের ওপর ৩৫ বছরের টানা নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়া হয়। সৌদি আরবের রিয়েল এস্টেট কোম্পানি আবদুল মহসিন আল হোকায়ের হোল্ডিংয়ের সহযোগিতায় প্রেক্ষাগৃহগুলো নির্মাণ করা হবে।

সৌদি আরবের নাগরিকরা এর আগে প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখার সুবিধা থেকে বঞ্চিত ছিলেন। তাই ছবি দেখতে তারা পাশের দেশ সংযুক্ত আরব আমিরাতে ভিড় জমাতেন, না হলে ইউটিউবে দেখতেন। ফলে সৌদি আরবের বিশাল একটি আয় চলে যেত প্রতিবেশী দেশে। নতুন যুবরাজ মোহাম্মাদ বিন সালমান আল-সৌদ তার ভিশন ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে ও তেলের ওপর থেকে দেশটির নির্ভরতা কমিয়ে আনতে সিনেমা প্রদর্শনের নিষেধাজ্ঞা তুলে নেন। গেল জানুয়ারিতে সনির দি ইমোজি মুভি ও ড্রিম ওয়ার্কস অ্যানিমেশনের ক্যাপটেইন আন্ডারপ্যান্টস: দ্য ফার্স্ট এপিক মুভি প্রেক্ষাগৃহে প্রদর্শনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নিষেধাজ্ঞা উঠিয়ে নেয়া হয়।

ভিউ ইন্টারন্যাশনাল বর্তমানে ১০টি দেশে ২১২টি প্রেক্ষাগৃহ পরিচালনা করছে। কোম্পানিটির প্রতিষ্ঠাতা টিম রিচার্ডস বলেন, ‘চলচ্চিত্র প্রদর্শনী শিল্পের বৈশ্বিক উন্নয়নের ইতিহাসে এটি একটি বিশাল মুহূর্ত। এ ধরনের ইতিহাসের অংশ হতে পেরে আমরা গর্বিত। সৌদি আরবে বড় পর্দায় আন্তর্জাতিক ছবি প্রদর্শনের মাধ্যমে উন্নয়নে নেতৃত্ব দেয়ার সুযোগ পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত।’

উল্লেখ্য, ২০৩০ সালের মধ্যে ৩০০টি প্রেক্ষাগৃহ চালু করার পরিকল্পনা রয়েছে সৌদি আরব সরকারের। দেশটি আশা করছে, এ শিল্প খাত থেকে ২ হাজার ৪০০ কোটি ডলার আয় হবে।

সূত্র: স্ক্রলইন


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন