বিনোদনসাহিত্য

মিষ্টি মারিয়ার ” কন্যা”

নিজস্ব প্রতিবেদক: মিষ্টি মারিয়া একজন অভিনেত্রী, নৃত্যশিল্পী ও উপস্থাপিকা তিন গুণে গুণান্বিতা।এই প্রথমবারের মতো কন্যা বইটি লিখে লেখিকার খাতায় নাম লিখালেন। তিনি ইতিমধ্যে ” মানুষ কেন অমানুষ হয়”, “কবে হবে দেখা” ছবি দু’টিতে অভিনয় করেছেন যা শেষ হওয়ার পথে। একজন অভিনেত্রী হিসেবে উপন্যাস লেখার বিষয়টি সবার নজর কেড়েছে।

আঞ্চলিক ভাষায় লিখিত বইটির মোড়ক উন্মোচন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনাব আ. ক. ম মোজাম্মেল হক( এমপি)। দোয়েল প্রকাশনী থেকে বইটি প্রকাশিত হয়েছে যা ঢাকায় একুশের বই মেলায় ২৯৯ নং স্টলে পাওয়া যাচ্ছে।প্রথম বইয়েই বাজিমাত করলেন মিষ্টি মারিয়া।বইটি সবার নজর কেড়েছে তার ব্যতিক্রমী উপস্থাপনার জন্য। দোয়েল প্রকাশনীর তাপস কর্মকার জানান, বইটি পড়ে মনেই হবেনা এটি মিষ্টি মারিয়ার প্রথম উপন্যাস।তিনি দক্ষতার ছাপ রেখেছেন তাঁর লেখায়।ইতিমধ্যে অর্ধেকরও বেশি বই বিক্রি হয়ে গেছে এবং অনেক বিক্রয়কেন্দ্র হতে কপির জন্য চাহিদা আসছে।

মিষ্টির জন্য অনেক শুভ কামনা। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জনাব আ.ক.ম মোজাম্মেল হক (এমপি) বইটি সম্পর্কে বলেন, ভাল লিখেছে” কন্যা ” বইটির লেখিকা। সে আমার অনেক কাছের,স্নেহের একজন মানুষ। মিষ্টির জন্য দোয়া রইলো। আমার পক্ষ থেকে যতদূর সম্ভব সহযোগিতা প্রদান করবো। মিষ্টি মারিয়াকে তার “কন্যা ” উপন্যাস সম্পর্কে প্রশ্ন করলে তিনি বলেন, এ বইটির মধ্যে প্রেম আছে তবে সে প্রেম মায়ের সাথে মেয়ের, ছেলের সাথে বাবার। এ উপন্যাসের নায়িকা লতা গাছের মতো বেড়ে উঠা “কন্যা” যুদ্ধ করে নিজের জীবনকে সাজিয়েছে। তবে এ যুদ্ধ বুলেটের নয়, ছিল ধৈর্যের, পরিশ্রমের এবং কষ্টের।

বইটিতে উঠে এসেছে সমাজের বিভিন্ন বৈষম্য বিশেষ জেন্ডার বৈষম্য। বইটি একটি ভিন্ন মাত্রার তাই সব ধরনের পাঠকেরই ভাল লাগবে। একজন যুবতি মেয়ের প্রেম হয় একটি ছেলের সাথে কিন্তু এখানে তার ব্যতিক্রম। প্রেম হয়েছে তার মায়ের সাথে। এ এক ভিন্ন ধরনের প্রেম যা হৃদয় দিয়ে উপলব্ধি করতে হয়।

 

 

জেড/আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন