রাজনীতি

ডঃ জাফর ইকবালের উপর হামলা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর হামলা: ধীমন বড়ুয়া

নিসজ্ব প্রতিবেদক: ডঃ জাফর ইকবালের উপর হামলা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর হামলা বলে মন্তব্য করেন সাম্যবাদী দল (মার্কসবাদী) কেন্দ্রীয় সভাপতি ধীমন বড়ুয়া।

দেশবরেণ্য শিক্ষাবিদ, জনপ্রিয় কথাসাহিত্যিক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এর উপর হামলার প্রতিবাদে আজ সোমবার বিকেলে সাম্যবাদী দল (মার্কসবাদী) কেন্দ্রীয় কার্যালয়ে প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধীমন বড়ুয়া বলেন, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর ডঃ জাফর ইকবাল মুক্তিযুদ্ধের চেতনাকে জাগ্রত রাখার জন্যে যে ভূমিকা পালন করে যাচ্ছেন তা স্বাধীনতা বিরোধী, মৌলবাদী ও ধর্ম ব্যবসায়ীদের কাছে গ্রহণযোগ্য হচ্ছে না বলেই এহেন পরিকল্পিত ঘৃণ্য হামলা।তাঁর উপর হামলার উদ্দেশ্যই হল বাংলাদেশকে ‘আলোর পথ থেকে অন্ধকারের পানে ধাবিত করা’।

তিনি বলেন, একাত্তরের পরাজিত শক্তি পাকিস্তানের আশীর্বাদপুষ্ট মৌলবাদী শক্তি ও তাদের মদদদাতারা বাংলাদেশের মুক্ত মনের মানুষের উপর একের পর এক হামলা করে বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তির চূড়ান্ত বহিঃপ্রকাশ ঘটাতে চায়।

বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী) কেন্দ্রীয় সভাপতি ধীমন বড়ুয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন নোবেল, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক রকিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নিউটন চাকমা, কেন্দ্রীয় সদস্য আসিয়া পারভীন, কেন্দ্রীয় সদস্য সৈয়দ আলিমুজ্জামান প্রমূখ।

সভায় লেখক প্রফেসর মুহম্মদ জাফর ইকবাল এর উপর ন্যক্কারজনক, বর্বরোচিত ও কাপুরুষোচিত হামলার ঘটনার তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন এবং সরকারের কাছে অবিলম্বে ঘটনার পিছনে জড়িত দুস্কৃতিকারী, দেশবিরোধী ও স্বাধীনতাবিরোধী প্রতিক্রিয়য়াশীল অপশক্তিকে দ্রুত চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন