রাজনীতি

ফেরদৌসী প্রিয়ভাষিণীর প্রতি সাম্যবাদী দলের শ্রদ্ধাঞ্জলী

নিজস্ব প্রতিবেদক: একাত্তরের মুক্তিযোদ্ধা ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর কফিনে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করলো বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী)। চির বিদায় নিলেন তিনি জাতীয় পতাকায় মোড়া কফিনে শুয়ে, রাষ্ট্রীয় মর্যাদায়।

বেলা ১১টায় এই সংগ্রামী নারীর কফিন নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে আসেন তার মেয়ে রত্নেশ্বরী প্রিয়দর্শিনী, ফুলেশ্বরী প্রিয়নন্দিনী, ছেলে কারু তিতাস ও কাজী শাকের তূর্য।
মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর হাতে নির্যাতিত হতে হয় এই বীর নারীকে। স্বাধীনতা যুদ্ধে তার অবদানের জন্য ২০১৬ সালে বাংলাদেশ সরকার তাকে মুক্তিযোদ্ধা খেতাব দেয়। তার আগে ২০১০ সালে তিনি পান স্বাধীনতা পুরস্কার।

“নারী আন্দোলনের সামনের সারিতে থাকা এই মহীয়সী, নারীর অধিকার প্রতিষ্ঠায় আমৃত্যু সোচ্চার ছিলেন ” -ফেরদৌসী প্রিয়ভাষিনীর মরদেহে শ্রদ্ধাঞ্জলী জানাতে গিয়ে এই মন্তব্য করেন সাম্যবাদী দলের (মার্কসবাদী) কেন্দ্রীয় সভাপতি ধীমন বড়ুয়া।

এছাড়াও শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন সাম্যবাদী দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জোবায়ের নোবেল, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক উত্তম রয়, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক রকিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নিউটন চাকমা, কেন্দ্রীয় সদস্য আসিয়া পারভীন, কেন্দ্রীয় সদস্য সৈয়দ আলিমুজ্জামান, কেন্দ্রীয় সদস্য শম্ভুমিত্র বড়ুয়া সহ সাম্যবাদী দলের অর্ধশতাধিক নেতাকর্মী।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন