খেলা

বেকহামের রেকর্ড ভাঙছেন বেল

রিয়াল মাদ্রিদের হয়ে চার বছর মাঠ কাঁপিয়েছেন গ্যারেথ বেল। মাঠে নেমেছেন ১১৬ বার। ২০১৩ সালের ২৭ সেপ্টেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে লা লিগার ম্যাচে অভিষেক হয় বেলের। মধ্যে নেইমার-এমবাপ্পের রিয়ালে আসার গুঞ্জন আর বেলের স্পেন ছাড়ার গুঞ্জনে ফুটবল বিশ্ব বেশ সরগমর ছিল। কিন্তু সব গুঞ্জন পার করে রিয়ালের হয়ে রেকর্ড গড়তে চলেছেন ওয়েলসের এই তারকা ফুটবলার।

লস ব্লাঙ্কোসদের হয়ে আর মাত্র একটি ম্যাচ খেললেই প্রথম ব্রিটিশ ফুটবলার হিসেবে লা লিগায় সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়বেন সাবেক টটেনহ্যামের এই উইঙ্গার। আর সেই রেকর্ডটি আজ রাতেই হয়ে যেতে পারে। যদি সান্তিয়াগো বার্নাব্যু’তে গেটাফের বিপক্ষে রিয়াল কোচ জিনেদিন জিদান তাকে মাঠে নামান।

এর আগে ডেভিড বেকহাম রিয়ালের হয়ে ২০০৩-২০০৭ সাল পর্যন্ত ১১৬ ম্যাচ মাঠে নামেন। তবে গোলের বিবেচনায় গ্যারেথ বেল অনেক আগেই স্প্যানিশ ক্লাবে খেলা অন্যসব ব্রিটিশ খেলোয়াড়দের ছাড়িয়ে গেছেন। বেল রিয়ালের হয়ে এ পর্যন্ত ৬১ গোল করেছেন। তার পরে আছেন বার্সেলোনার হয়ে খেলা গ্যারি লিনেকার। তিনি বার্সার হয়ে ৪১ বার জালে বল জড়ান।

তবে গ্যারেথ বেলকে কিন্তু বেকহামের রেকর্ডটি ভাঙতে আরো কদিন অপেক্ষা করতে হতেও পারে। কারণ ৬ মার্চ প্যারিসে চ্যাম্পিয়ন লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে পিএসজি’র মুখোমুখি হবে লস ব্লাঙ্কোসরা। আর লা লিগার সম্ভাবনা যেহেতু রিয়ালেই নেই বললেই চলে তাই গেটাফের বিপক্ষে গুরুত্বপূর্ণ কিছু খেলোয়াড়কে বিশ্রামও দিতে পারেন জিদান। তাই বেলের রেকর্ড কিছুটা হলেও জিদানের হাতে। তবে আজ নয়তো কাল তিনি যে বেকহামের রেকর্ড ভাঙবেন এতে কোন সন্দেহ নেই।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন