বিনোদন

সুজেয় শ্যাম’র ‘বাঙ্গালীর আশা বাঙ্গালীর ভাষা’, সঙ্গে অনুপমা মুক্তি

বিনোদন প্রতিবেদক: সদ্য একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তী সুরকার ও সঙ্গীত পরিচালক সুজেয় শ্যাম নতুন ২৫টি মৌলিক গানের সুর সঙ্গীত করেছেন। এই পঁচিশটি গান নিয়ে তিনি শিগগিরই বাংলাদেশ টেলিভিশনে উপস্থিত হতে যাচ্ছেন। বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক মোঃ হারুন-অর-রশীদ’র পরিকল্পনা ও ভাবনায় নির্মিত হয়েছে স্বাধীনতা দিবসের বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘বাঙ্গালীর আশা বাঙ্গালীর ভাষা’। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মাহবুবা ফেরদৌস। মোঃ হারুন-অর-রশীদ, নাসির আহমেদ, পান্না লাল দত্ত’সহ আরো কয়েকজন নতুন ২৫টি মৌলিক গান লিখেছেন।

সেসব গানেরই সুর সঙ্গীত করেছেন সুজেয় শ্যাম। ২৫টি গান পাঁচ পর্বে যাদের গাইতে দেখা যাবে তারা হচ্ছেন শাহীন সামাদ, সুবীর নন্দী, রফিকুল আলম, ফাহমিদা নবী, অলক সেন, দিনাত জাহান মুন্নী, অপু, শাহীন শারমীন শিমু, পুষ্পিতা সাহা, আবু বকর সিদ্দিক ও শাহীন আক্তার পাপিয়া। শাহীন সামাদ, ফাহমিদা নবী, আবু বকর সিদ্দিক, শিমু একটি করে গান গেয়েছেন। বাকীরা সবাই দুটি করে গান গেয়েছেন। অনুষ্ঠানটি স্বাধীনতা দিবসের আগেই প্রচার শুরু হয়ে পাঁচ পর্বে শেষ হবে। নতুন পঁিচশটি মৌলিক গান করা প্রসঙ্গে সুজেয় শ্যাম বলেন,‘ দেশ স্বাধীনের ৪৭ বছরে আমি এই ধরনের কোন অনুষ্ঠান বিটিভিতে করিনি। নতুন ২৫টি গানের সুর সঙ্গীত করা আমার জন্য অনেক বড় একটি বিষয়।

দেশের গান, স্বাধীনতার গান নিয়ে এই ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। বিটিভির মহাপরিচালককে আন্তরিক ধন্যবাদ এমন একটি সময়োপযোগী উদ্যোগ নেবার জন্য। যারা গান গেয়েছেন নতুন পুরোনো সবাই খুব ভালো গেয়েছেন। সঙ্গীত পরিচালক হিসেবে আমি খুবই সন্তুষ্ট।’ পাঁচটি পর্বেই উপস্থাপনা করতে দেখা যাবে দর্শক-শ্রোতা সমাদৃত শিল্পী অনুপমা মুক্তিকে। তিনি শুধু অনুষ্ঠানটির উপস্থাপনাতেই মনোযোগ দিয়েছেন। যে কারণে কন্ঠশিল্পী হয়েও তাকে এই অনুষ্ঠানে গান গাওয়ার কোন সুযোগ দেয়া হয়নি। অনুপমা মুক্তি বলেন, ‘আমাদের দেশের সঙ্গীতাঙ্গনের গর্ব এবং আলোকিত’জন সুজেয় দা। তিনি নতুন পঁচিশটি গান করেছেন। সেই গানগুলো’র গল্প আমার মাধ্যমে দর্শক কিছুটা হলেও জানতে পারবেন এটা আমার জন্য সৌভাগ্যের। যদিও আমি গান করতে পারিনি, তারপরেও আমার জন্য উপস্থাপনা করতে পারাটাও অনেক বড় প্রাপ্তির। ধন্যবাদ মাহবুবা ফেরদৌস আপাকে।’ এদিকে আগামী ১৫ মার্চ অনুপমা মুক্তি সপরিবারে কাশ্মিও যাচ্ছেন বেড়াতে। ফিরে এসে তিনি আবার স্টেজ শো’সহ অন্যান্য কাজে নিয়মিত হবেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন