প্রবাস

কানাডায় অভিবাসন প্রত্যাশীদের জন্য সম্পূর্ণ ফ্রী সুযোগ

নিজস্ব প্রতিবেদক: ‘ইমিগ্রেশন এ্যাণ্ড সেটেলমেন্ট’ মাতৃভাষা বাংলায় কানাডিয়ান ইমিগ্রেশন এবং সেটেলমেন্ট বিষয়ক একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল্যাটফর্ম। কিছু তরুণ পেশাজীবি কানাডা’র অভিবাসন সংক্রান্ত তথ্যভিত্তিক ‘ইমিগ্রেশন এ্যাণ্ড সেটেলমেন্ট’ ওয়েবসাইটটি তৈরি করেছেন। ফাউণ্ডার ভলান্টিয়ারদের মধ্যে অন্যতম মেহমুদ উজ জামান এবং সাদিয়া রহমান স্বাতী বর্তমানে কানাডা’র স্থায়ী অভিবাসী। ভারতের কোলকাতা শহরের অভিষেক চাকলাদার ওয়েবসাইটটির জন্মলগ্ন থেকেই সাথে রয়েছেন। এছাড়াও পৃথিবীর বিভিন্ন প্রান্তে বিভিন্ন পেশাজীবির মানুষজন এই টীমের সাথে ভলান্টিয়ার হয়ে কাজ করছেন।

‘ইমিগ্রেশন এ্যাণ্ড সেটেলমেন্ট’ ওয়েবসাইটের মূল উদ্দেশ্য হচ্ছে কানাডা’র ইমিগ্রেশন প্রসেসিং -এর সকল বিষয় সবার কাছে বাংলা ভাষায় সহজবোধ্য করে উপস্থাপন করা। এজন্য কানাডা’র অভিবাসন সংক্রান্ত সকল তথ্যের সমন্বয়ে একটি শক্ত সঠিক রেফারেন্স নির্ভর তথ্যভান্ডার গড়ে তোলা হয়েছে। এটা নতুন অভিবাসীদের জন্য কানাডায় বসবাস সংক্রান্ত সকল তথ্যগত সহযোগিতার জন্যে একটি প্ল্যাটফর্ম। স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে একটি নেটওয়ার্ক গড়ে তোলার যে স্থানটি হবে স্বেচ্ছাসেবীদের নিজস্ব দক্ষতা উন্নয়নের একটি সুযোগ্য প্ল্যাটফর্ম।

ওয়েবসাইট: www.immigrationandsettlement.org

ফেসবুক গ্রুপ: www.facebook.com/groups/immigrationandsettlement

ইউটিউব চ্যানেল: www.youtube.com/immigrationandsettlement

 

জেড/আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন