লাইফষ্টাইল

পানাম নগরের নকশায় বৈশাখে জনপ্রিয় ফ্যাশন হাউজ বিশ্বরঙের চমক

লাইফ স্টাইল ডেস্ক: এদেশের মানুষের প্রস্তুতির শেষ নেই বাংলা বছরের প্রথম দিনটিকে বরণ করে নিতে। মেয়েরা সাদা শাড়ি-লাল পাড়ে নিজেকে কতটা আকর্ষণীয় করে তোলা যায় সে প্রস্তুতি নিতে শুরু করেছে। আর এই উৎসবে নিজেদেরকে একটু ভিন্নভাবে ফুটিয়ে তুলতে ছেলেরাও পিছিয়ে নেই।

বৈশাখ হলো সাম্প্রদায়িকতা বিহীন একটি উৎসব। এটি বাঙালির একমাত্র প্রাণের উৎসব যেখানে ধর্ম, বর্ণ ভেদাভেদ ছাড়াই সবাই একসঙ্গে জড়ো হয়, নতুন একটি বছর বরণ করে নিতে। আর দিনটিকে বরণ করতে সাদা-লাল রং-ই বেছে নিয়ে থাকে সবাই।’

বাঙালী নারীদের শাড়িতে বেশি সুন্দর লাগে। তাই এই দিনটিতে পছন্দের তারিকায় থাকে শাড়ি। অনেকেই আবার ফতুয়া, কুর্তি বা সিঙ্গেল কামিজ বেছে নিচ্ছেন বৈশাখের পোশাক হিসেবে। ছেলেদের পছন্দের তালিকায় রয়েছে পাঞ্জাবী।

সবার চাহিদার কথা মাথায় রেখে দেশীয় ফ্যাশন ঘরগুলোও সেই অনুযায়ী পোশাকের পসরা সাজিয়েছে তাদের বিক্রয়কেন্দ্রগুলোতে। শুধু নামিদামী ফ্যাশন হাউজগুলোই নয়, ছোটখাটো দোকানগুলোও বৈশাখকে কেন্দ্র করে তাদের আয়োজন সাজিয়েছেন। তার ধারাবাহিকতায় দেশের জনপ্রিয় ফ্যাশন হাউজ বিশ্ব রঙ বিভিন্ন উৎসবে বর্ণিল সব কালেকশন নিয়ে হাজির হয়। এবারের বৈশাখকে আরো বেশি রাঙাতে প্রতিষ্ঠানটি নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও তে অবস্থিত ঐতিহ্যবাহী পানাম নগরে অবস্থিত পানাম সিটির ভবনের বিভিন্ন নকশায় প্রতিষ্ঠানটি এনেছে বৈশাখী পোশাকের ডিজাইন।

এতে অংশ নিয়েছেন জনপ্রিয় সব তারকারা। ছিলেন দেশের শীর্ষ মডেল সাদিয়া ইসলাম মৌ, লাক্সতারকা শানু, ভিট মডেল নোমিরা, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মিতু, চিত্রনায়ক শিপন মিত্র, সাঞ্জু জন ছাড়াও দেশের পরচিতি সব র‍্যাম্প ও বিলবোর্ডের মডেলরা।

তাদের অংশগ্রহণে নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন বৈশাখী পোশাকের একটি ভিডিও। বিপ্লব সাহার কনসেপ্টে এটি বানিয়েছেন চন্দন রয় চৌধুরী। প্রতিষ্ঠানটি কর্ণধার ও ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহা পানাম সিটির নশকার অববয়ে প্রথমবারের মতো এমন উদ্যোগ নিয়েছেন।

তিনি জানিয়েছেন, বিশ্বরঙ দীর্ঘ ২৩ বছরের সৃষ্টিশীল ভাবনায় বাংলার ঐতিহ্যকে প্রতিনিয়ত পোশাকে তুলে ধরেছে সুনিপুন শৈলীতে। সেই ধারাবাহিকতায় এবারের বৈশাখে দেশের ঐতিহাসিক পানাম নগরীর স্থাপত্যে ব্যবহৃত বিভিন্ন নকশার অলংকরনের অনুপ্রেরণায় “বৈশাখী বিশ্বরঙ” শীর্ষক পোশাকের বর্ণিল সম্ভারের আয়োজন করেছি। বিশ্ব রঙের দেশের ২২ টি শো রুমে পোশাকগুলো পাওয়া যাবে ৩০ এপ্রিল পর্যন্ত।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন