সারাবিশ্ব

করাচিতে তীব্র তাপদাহে তিন দিনে মৃত্যু ৬৫ জনের

পাকিস্তানের করাচিতে তীব্র দাবদাহে গত তিন দিনে অন্তত ৬৫ জন মারা গেছেন বলে দেশটির একটি বড় সমাজকল্যাণমূলক সংস্থা জানিয়েছে। ঈদি ফাউন্ডেশন দেশটি জুড়ে অ্যাম্বুলেন্স ও মর্গ সেবা পরিচালনা করে। ওই ফাউন্ডেশনের পরিচালক ফয়সাল ঈদি জানান, অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে করাচির নিম্নবিত্ত এলাকাগুলোতে।

ঈদি রয়টার্সকে বলেন, গত তিন দিনে রাজ্যে মারা গেছেন এমন অন্তত ৬৫ জনের মৃতদেহ আমাদের শীতাতপ নিয়ন্ত্রিত মর্গে রাখা আছে। তারা সবাই তীব্র তাপদাহে মারা গেছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। তবে সিন্ধু প্রদেশের স্বাস্থ্য সচিব ফজলুল্লাহ পেচুহো পাকিস্তানি সংবাদ মাধ্যম ডনকে বলেন, রাজ্যে তাপদাহে কেউ মারা যায়নি। তাদের তাপদাহে, নাকি অন্য কোনো কারণে মৃত্যু হয়েছে সেটা চিকিৎসকরা ও হাসপাতালগুলো বলতে পারবে।

এদিকে উচ্চ তাপমাত্রা অব্যাহত থাকায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবার রাজ্যের তাপমাত্রা ৪৪ ডিগ্রি সেলসিয়াসে উঠেছিল বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। এর সঙ্গে যোগ হয়েছে বিদ্যুৎ বিভ্রাট।

২০১৫ সালের গ্রীষ্মকালে করাচিতে তীব্র তাপদাহে অন্তত ১ হাজার ৩০০ জনের মৃত্যু হয়েছিল। এবার ওই বছরের পুনারাবৃত্তি ঘটতে পাবে বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র: টিআরটি ওয়ার্ল্ড।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন