খেলা

ক্রিকেটে ফিরছেন ‘নিষিদ্ধ’ ওয়ার্নার

বল ট্যাম্পারিংয়ের দায় নিয়ে অস্ট্রেলিয়ার সহ-অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াতে হয়েছিল ডেভিড ওয়ার্নারকে। আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কের পদও ছাড়তে হয়েছিল তাকে। এর সঙ্গে তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

আপাতত নিষেধাজ্ঞার খড়্গ পোহাচ্ছেন অস্ট্রেলিয়ার আরো দুই ক্রিকেটার- স্টিভেন স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফট। শেষের জন্য অবশ্য বলের আকৃতি পরিবর্তন করতে গিয়ে প্রায় হাতে-নাতে ধরা পড়েছিলেন। কিন্তু শাস্তি বাকি দুজনের চেয়ে তিনিই কম পেয়েছেন। তার নিষেধাজ্ঞা মাত্র নয় মাসের।

কারণ বল ট্যাম্পারিংয়ের সিদ্ধান্তটা ছিল দলীয় পরিকল্পনার অংশ। সেটারই বাস্তবায়ন করেছিলেন ব্যানক্রফট। সেই তিনিও বাইশ গজে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন ক্লাব ক্রিকেট দিয়ে।

এবার তার মতো সুযোগ পেতে যাচ্ছেন ডেভিড ওয়ার্নারও। আর্ন্তাজিতক মঞ্চে ফেরার আগে অস্ট্রেলিয়ার এই তারকা ফিরছেন ঘরোয়া ক্রিকেটে। সিডনির জেলা ক্লাব র‌্যান্ডউইক পিটারস্যামের হয়ে মাঠে ফিরতে যাচ্ছেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়ান বিধ্বংসী ওপেনারের ক্রিকেটে ফেরার খবরটি নিশ্চিত করেছেন র‌্যান্ডউইক পিটারস্যামের প্রেসিডেন্ট মাইক উইটনি। ওয়ার্নারকে দলে পেয়ে বুধবার উচ্ছ্বাস প্রকাশ করেছেন ক্লাবের প্রধানকর্তা। উইটনি বলেছেন, ‘তাকে (ওয়ার্নার) পেয়ে আমরা খুব আনন্দিত।’

তবে অস্ট্রেলিয়ান ক্লাবটিতে যোগ দেওয়ার আগেই ওয়ার্নার পেয়েছেন উইটনির ভূয়সী প্রশংসা। তিনি বলেছেন, ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে অস্ট্রেলিয়ার অন্যতম সেরা খেলোয়াড় (তিনি) ওয়ার্নার।’ উইটনির কথাটা অবশ্য ফাঁকা বুলি নয়, অভিষেকের পর থেকেই যে ওয়ার্নার সেটা বুঝিয়ে চলেছেন!


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন