আজব দুনিয়াসারাবিশ্ব

জাপানের এক জোড়া তরমুজ ২৪ লাখ ৭২ হাজার টাকা!

বাজারে একটা ভালো তরমুজের দাম কতই বা হবে, বড়জোড় ৫০০ টাকা। কিন্তু কখনো কি এমন হয়েছে যে এই তরমুজের দাম ছাড়িয়েছে লাখের কোটা!

হ্যাঁ। সম্প্রতি জাপানের হোক্কাইডোতে ঘটেছে এমনই বিস্মায়কর এক ঘটনা। বিশেষ প্রজাতির এক জোড়া তরমুজের দাম নির্ধারণ করা হয়েছে ২৪ লাখ ৭২ হাজার ২১৪টাকা।

এএফপি বলছে, শনিবার ইয়েবারি প্রজাতির ওই তরমুজ নিলামে তোলা হয় স্থানীয় একটি বাজারে। সেখানে রেকর্ড দামে এক ব্যক্তি তা কিনে নেন।

ওই তরমুজ ক্রেতাকে জাপানে ‘সম্মানিত’ ব্যক্তি হিসেবে বিবেচনা করা হবে আর্থিক দিক দিয়ে। বন্ধু-বান্ধব বা স্বজনকে আপ্যায়ন করতে পরিবেশন করা হয় ইয়েবারি তরমুজকে। এই ঘটনার বছর দুয়েক আগে বাজারটিতে এক জোড়া তরমুজের দাম নির্ধারণ করা হয়েছিল প্রায় ২৪ লাখ টাকা। সেটিও ছিল একটি বিস্ময়কর রেকর্ড।

ইন্ডিয়া টাইমস বলছে, এবার যে ব্যক্তি নিলামে বিশেষ ওই এক জোড়া তরমুজ কিনেছেন সেটি তিনি শুধু তরমুজ-প্রীতি থেকে কেনেননি। এর পেছনে রয়েছেও বিশেষ কারণ।

মৌসুমি ফল কেনা জাপানে সম্মানের বিষয়। কে কত দামে ফল কিনবেন তার ওপর নির্ভর করে তার ‘সম্মান’। এ ক্ষেত্রে  প্রতি বছরই  মৌসুমি ফলের নিলাম হয় দেশটিতে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন