খেলা

বিশাল ব্যবধানে পাঞ্জাবকে হারিয়ে টিকে থাকলো ব্যাঙ্গালুরু

নিজস্ব প্রতিবেদক: ১০ উইকেটের বিশাল ব্যবধানে কিংস এলিভেন পাঞ্জাবকে উড়িয়ে দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে (আইপিএল) সোমবারের ম্যাচে এই জয়ের মাধ্যমে শেষ চারের আশা টিকে রইলো বিরাট কোহলির দলের। পক্ষান্তরে বাদ না পড়লেও খাদের কিনারে চলে গেলো পাঞ্জাব।

এই ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ৮৮ রানে গুটিয়ে যায় পাঞ্জাব। এই পরিস্থিতিতে কেবল একটাই প্রশ্ন ছিলো— ব্যাঙ্গালুরু কতো দ্রুত ম্যাচটি জিততে পারে।

দ্রুত জিততে পারা মানে নেট রানরেট বাড়িয়ে নেয়া। গুরুত্বপূর্ণ সময়ে যা লাগতে পারে দারুণ কাজে। বিষয়টি আন্দাজ করেই হয়তো বিরাট কোহলি নেমে পড়েন আগেভাগে। পার্থিব প্যাটেলকে নিয়ে ওপেনিংয়ে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন কোহলি। সেটাও মাত্র আট ওভার এক বলে।

সেরা পারফর্ম্যান্স

লিগ পর্যায়ের শেষ দিকে চলে এসেছে আইপিএল। এমন সময়ে পাঞ্জাব ও ব্যাঙ্গালুরু, দুই দলেরই শেষ চারে যাওয়ার সুযোগ আছে। অর্থাৎ ম্যাচটি ছিলো বিশেষ গুরুত্বপূর্ণ। এমন ম্যাচে প্রতিপক্ষকে মাত্র ৮৮ রানে গুটিয়ে দেয়া বোলাররাই আসলে এই ম্যাচের সেরা পারফর্মার।
এই সেরাদের সেরা উমেশ যাদব। চার ওভারে মাত্র ২৩ রান দিয়ে পাঞ্জাবের তিন উইকেট তুলে নেন তিনি। এর মধ্যে আছে আইপিএলে স্বপ্নের ফর্মে থাকা লোকেশ রাহুল ও ক্রিস গেইলও।

প্রথম ইনিংস

টস হেরে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামতে হয় পাঞ্জাবকে। এই টস হারাতেই যেনো মনোবল হারিয়ে ফেলে তারা। ওপেনিং জুটি থেকে ৩৬ রান এলেও স্কোরবোর্ডে ৫০ তুলতে না তুলতেই পাঁচ উইকেট হারিয়ে বসে তারা। আরো ৩৮ রান তুলতে গিয়ে যায় তাদের শেষ পাঁচ উইকেটও। পাঞ্জাবের হার আসলে নিশ্চিত হয়ে যায় তখনই। অথচ এই ম্যাচটা তারা খেলতে নেমেছিলো ব্যাঙ্গালুরুর বিদায় নিশ্চিত করার পণ নিয়ে!

দুই দলের পরের ম্যাচ

১৭ মে নিজেদের ১৩তম ম্যাচ খেলতে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

কিংস এলিভেন পাঞ্জাব তাদের পরের ম্যাচ খেলবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে। ১৬ মে ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন