খেলা

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দল

বিশ্বকাপ পরিকল্পনায় পাওলো দিবালা এবং মাওরো ইকার্দির নামটা মাথা থেকে ঝেরে ফেলে দিয়েছিলেন আর্জেন্টিনা কোজ জর্জ সাম্পাওলি। কিন্তু ইতালিয়ান ফুটবলে এ যুগলের দুর্দান্ত ফর্ম নতুন করে ভাবিয়ে তুলেছিল তাকে।

সেই ভাবনা থেকেই সিদ্ধান্তের পরিবর্তনের আভাস দিয়েছেন সাম্পাওলি। বিশ্বকাপ দলে তিনি ফিরিয়ে এনেছেন দিবালা ও ইকার্দিকে। সোমবার প্রাথমিক দলে দুজনকেই রেখেছেন আর্জেন্টিনা কোচ। ৩৫ সদস্যের দলে সবচেয়ে বড় চমক বলতে এই দুই আর্জেন্টাইনের প্রত্যাবর্তনটা।

মার্চে প্রীতি ম্যাচের দল থেকে বাদ পড়েছিলেন দিবালা এবং ইকার্দি। তাদের বিশ্বকাপ খেলার স্বপ্নটা প্রায় ধুসর হয়ে গিয়েছিল। কিন্তু তাতে সব শেষ হয়ে যায়নি। সাম্প্রতিককালে দুর্দান্ত ফর্ম তাদের দেখিয়েছে আশা। সেটারই পুরস্কার পেলেন তারা।

লিওনেল মেসির সঙ্গে আক্রমণভাগের দায়িত্ব সামলাতে এ দুজনের পাশাপাশি চোটাক্রান্ত সার্জিও আগুয়েরোকে দলে রেখেছেন সাম্পাওলি। প্রত্যাশিতভাবে দলে আছেন পিএসজি উইঙ্গার অ্যাঙ্গেল ডি মারিয়া-ও। আছেন গত বিশ্বকাপের ফাইনালে সহজ সুযোগ মিস করে আর্জেন্টিনাকে বিশ্বকাপবঞ্চিত করা গঞ্জালো হিগুইয়েনও। জুভেন্টাসের হয়ে দুর্দান্ত মৌসুম শেষ করা এই ফরোয়ার্ডকে দলে রেখেছেন সাম্পাওলি।

আগামী ১৪ জুন পর্দা উঠবে রাশিয়া বিশ্বকাপের। তবে ৪ জুনের মধ্যে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণার জন্য সময়সীমা বেঁধে দিয়েছে ফিফা। তাই এখনই উচ্ছ্বাসে মাতোয়ারা হওয়ার সুযোগ নেই জুভেন্টাস ফরওয়ার্ড দিবালা এবং ইন্টার মিলান তারকা ইকার্দির। কারণ প্রাথমিক দল থেকে যে ছিটকে যাবেন ১২ জন ফুটবলার!

আর্জেন্টিনা প্রাথমিক দল

গোলরক্ষক: সার্জিও রোমেরো, উইলফ্রেডো ক্যাবালেরো, নাহুয়েল গুজম্যান, ফ্র্যাঙ্কো আরমানি।

ডিফেন্ডার: গ্যাব্রিয়েল মার্কাদো, এদোয়ার্দো সালভিও, হ্যাভিয়ের মাচেরানো, নিকোলাস ওটামেন্টি, জার্মান পিজ্জেলা, ফেডেরিকো ফাজিও, নিকোলাস টাগলিয়াফিকো, মার্কোস রোহো, মার্কোস অ্যাকুনা, রামিরো ফুয়েনস মরি, ক্রিশ্চিয়ান আনসালদি।

মিডফিল্ডার: অ্যাঙ্গেল ডি মারিয়া, এভার বানেগা, লুকাস বিলিয়া, ম্যানুয়েল লানজিনি, জিও লো সেলসো, রিকার্ডো সেঞ্চুরিয়ন, গুইডি পিজ্জারো, লার্নদ্রো পারডেস, ম্যাক্সিমিলিয়ানো মেজা, এনজো পেরেজ, পাবলো পেরেজ, রদ্রিগো ব্যাটালিয়া।

ফরওয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইন, পাওলো দিবালা, মাওরো ইকার্দি, ক্রিশ্চিয়ান পভন, লাটারো মার্টিনেজ, ডিয়েগো পেরোত্তি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন