বিনোদন

সালমান শাহের লুকে সিয়াম

বাংলাদেশের চলচ্চিত্রে তাঁর অভিষেকটা হয়েছিল রাজসিকভাবেই। তাঁর আবির্ভাবে বাংলাদেশের চলচ্চিত্র যেন নতুন করে ঘুরে দাঁড়ানোর শক্তি সঞ্চয় করেছিল। হলবিমুখ দর্শকদের নতুন করে হলমুখী করিয়েছিলেন তিনি। তাঁর কারণেই ছবির প্রযোজকেরা আবারও নতুন করে ছবিতে লগ্নি করতে শুরু করেন। নব্বইয়ের দশকে বাংলাদেশের চলচ্চিত্রে এক নতুন মাত্রা যিনি যোগ করেছিলেন তিনি আর কেউ নন, শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ।

বাংলাদেশের চলচ্চিত্রের নায়ক হিসেবে সাফল্যের তুঙ্গে থাকা অবস্থায় ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন সালমান শাহ। তাঁর এই আকস্মিক মৃত্যু সেদিন চলচ্চিত্র-সংশ্লিষ্ট সবাইকে হতবাক করেছিল। চলচ্চিত্র-সংশ্লিষ্টরা ছাড়াও দেশ এবং দেশের বাইরে সালমানের অসংখ্য ভক্ত-দর্শক তাঁর এ মৃত্যুকে সহজভাবে মেনে নিতে পারেননি। মাত্র চার বছরের ক্যারিয়ারে বাংলাদেশের চলচ্চিত্রকে এক অন্য মাত্রায় নিয়ে গিয়েছিলেন সালমান। যত দিন ছিলেন, কাজ করে গেছেন মন-প্রাণ উজাড় করে। বাংলা চলচ্চিত্রের সফল এই নায়কের অকাল প্রয়াণে এ দেশের চলচ্চিত্রশিল্পের যে ক্ষতি হয়েছে, তা এখন পর্যন্ত পূরণ হয়নি।

এবার এই অন্যতম সুপারস্টারের সাজে বড় পর্দায় আসছেন এ সময়ের অভিনেতা সিয়াম। ‘পোড়ামন ২’ সিনেমায় সালমান শাহ-এর সাজে দেখা যাবে তাকে। সম্প্রতি জাজ মাল্টিমিডিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যমের অফিসিয়াল পেজে প্রকাশ পেয়েছে সালমান শাহ এর সাজে সিয়ামের একটি ছবি।

সিয়াম বলেন, পুরো ছবিটাই সালমান শাহকে কেন্দ্র করে। ছবিতে আমি একজন সালমান শাহ ভক্ত। যে সুধু তার ছবি দেখে, তার গ্রামে কোনো সিনেমা হল না থাকায়, সে অন্য গ্রামে গিয়ে সালমান শাহর সিনেমা দেখে। পরে অন্য লোকদের সেই সিনেমার ঘটনা এবং নায়ক কেমন করলো, সেসব দেখিয়ে বিনোদন দেয়। তাই ছবিটিতে আমাকে অনেকবারই সালমান শাহের মতো করতে হয়েছে, সাজতে হয়েছে। দেশীয় চলচ্চিত্রের মহান এই অভিনেতার মতো একের অধিক লুকে আমাকে দেখা যাবে।

আগামী বৃহস্পতিবার (১৭ মে) ‘পোড়ামন টু’ সিনেমার একটি গান প্রকাশ পাবে। গানটি সালমান শাহকে নিয়েই লেখা। গানের শিরোনাম ‘নাম্বার ওয়ান হিরো’।  প্রিয় চট্টোপাধ্যায়ের লেখা ও আকাশের সুর করা গানে কণ্ঠ দিয়েছেন আকাশ। গানটির নৃত্য পরিচালনা করেছেন কলকাতার জয়েশ। ‘পোড়ামন ২’ ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফি।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

Tags

আরো সংবাদ...

মন্তব্য করুন