খেলাপ্রধান সংবাদ

আমি আশা করি লিও এবার বিশ্বকাপ জিতবে-বার্সার সভাপতি

নিজস্ব প্রতিবেদক: জন্ম স্পেনে। তার দেশও এবারের বিশ্বকাপের অন্যতম ফেভারিট। কিন্তু সে নিয়ে কোনো কথা নেই জোসেফ মারিয়া বার্তামেউয়ের। গতকাল তিনি কি-না গাইলেন আর্জেন্টিনার গান। বললেন নিজের ক্লাব বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসির কথা।

রাশিয়ার মহাযজ্ঞে এগিয়ে রাখলেন তাকে। শুধু এগিয়েই নয়, রীতিমতো মেসির হাতেই শিরোপা দেখছেন কাতালান ক্লাবের সভাপতি। রোববার স্প্যানিশ গণমাধ্যমকে বার্তামেউ বলেন, ‘আমি আশা করি লিও এবার বিশ্বকাপ জিতবে। সে ইতিহাসের সেরা একজন ফুটবলার। বিশ্বকাপটা তার প্রাপ্য। আমার বিশ্বাস, এবার রাশিয়ার মুকুট জয় করতে পারলে মেসির এতদিনের স্বপ্ন সত্যি হবে।’ এমন গুণগান কিংবা বিশ্বকাপে রামোস-পিকেদের নিয়ে না বলে সাম্পাওলির শিষ্যদের পক্ষে রায় দেওয়া এটা অস্বাভাবিক নয়।

২০১৪ সালে ৪০তম প্রেসিডেন্ট হিসেবে বার্সার দায়িত্ব নিয়েছিলেন বার্তামেউ। সেদিনের পর থেকে মেসি তার ক্লাবের হয়ে যা করেছেন, সেটা কীভাবে ভুলবেন তিনি। হয়তো সেই দায়বদ্ধতা থেকেও মেসিকে নিয়ে মুখ খুলেছেন। তাছাড়া আর্জেন্টিনা যে একেবারে খারাপ খেলছে তাও নয়। যদিও বিশ্বকাপের টিকিট পেতে খুবই ঘাম ঝরাতে হয়েছে দু’বারের বিশ্বচ্যাম্পিয়নদের। সেখানেও এক মেসির কাঁধে ভর করে রাশিয়ার ছাড়পত্র পাওয়া। মেসিও আছেন দুর্দান্ত ফর্মে।

২০১৭-১৮ মৌসুমে বার্সার হয়ে জিতেছেন লা লিগা আর কোপা দেল রের শিরোপা। দলের এই জোড়া সাফল্যে পাঁচবারের বর্ষসেরার ফুটবলারের অবদানও ছিল দারুণ। পুরো মৌসুমে ন্যু ক্যাম্পের ক্লাবটির হয়ে আলো ছড়িয়েছেন তিনি। নাম তুলেছেন ইউরোপের শীর্ষ পাঁচ ক্লাবের মধ্যে সর্বোচ্চ গোলদাতার খাতায়। কয়েকদিন আগে হাইতির বিপক্ষে হ্যাটট্রিকের দেখাও পেয়েছেন মেসি। সব মিলে কেবল বার্তামেউ কেন আরও অনেক ফুটবলের রথী-মহারথী মেসির হাতে শিরোপা দেখতেই পারেন।

এদিকে ১৪ জুন থেকে শুরু হওয়া বিশ্বকাপের আগে আর্জেন্টিনার রয়েছে আরেকটি প্রীতি ম্যাচ। ৯ জুন ইসরায়েলের বিপক্ষে খেলতে নামবে তারা। তার আগে এই মুহূর্তে বার্সেলোনার হুয়ান গাম্পার ট্রেনিং গ্রাউন্ডে চলছে দলটির অুনশীলন ক্যাম্প। আগামী শনিবারের আগে বার্সা থেকে ইসরায়েলে উড়ে যাবে মেসি-আগুয়েরোরা। এরপর ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা। বিশ্বকাপের ২১তম আসরের গ্রুপ পর্বে মেসিদের বাকি দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া।

 

দেশরির্পোট/দিদারুল


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন