রাজনীতি

খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন হবে গাজীপুর-খুলনা সিটির মতো: মির্জা আব্বাস

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের মতো হবে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ জাতীয়তাবাদী হেল্প সেল আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

‘চলমান গণতান্ত্রিক আন্দোলনে আওয়ামী সন্ত্রাসী ও বাকশালী পুলিশ র‌্যাব কর্তৃক গুম-খুন ও নির্মম নির্যাতনের শিকার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান’ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় সংগঠনটির পক্ষ থেকে ৬ টি পরিবারকে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এর আগে বিগত আন্দোলনে ভূমিকা রাখতে গিয়ে পুলিশ, র‌্যাব ও সরকার দলীয় সন্ত্রাসীদের হাতে গুম-খুন-পঙ্গু হওয়া ১২৪ টি পরিবারকে ৬১ লক্ষ ৬৪ হাজার ৫০০ টাকা অনুদান প্রদান করে জাতীয়তাবাদী হেল্প সেল।

গাজীপুর ও খুলনা নির্বাচন প্রসঙ্গে মির্জা আব্বাস বলেন, গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সরকার কারচুপি করে বিজয়ী হয়েছে। তফসিল ঘোষণার পরপর বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার হুমকি-ধমকি দিয়ে এলাকা ছাড়া করা হয়েছে। কিন্তু বিএনপি কৌশলগত কারণে প্রতিরোধ করেনি। তবে আগামীতে প্রতিরোধ করা হবে- বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

তিনি বলেন, ‘শুনছি, এখন নাকি আবার বিএনপি নেতাকর্মীদের নামের লিস্ট করা হচ্ছে। এসব লিস্ট-ফিষ্ট দিয়ে কাজ হবে না। কারণ বিএনপির আন্দোলনে লিস্ট বাতাসে উড়ে যাবে।’

আওয়ামী লীগের মধ্যে বিএনপি ভীতি মন্তব্য করে আব্বাস বলেন, আওয়ামী লীগ বেগম খালেদা জিয়াকে ভয় পায়। তারা মনে করে, বাংলাদেশের সব মানুষ তাদের শত্রু । মানুষ তাদের শত্রু  ছিলোনা। তাদের অপশাসন, দুর্নীতি ও লুটপাটের কারণে শত্রু  হয়ে গেছে।

বাংলাদেশের ঘরে ঘরে স্বজনহারা মানুষের কান্নার রোল মন্তব্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আমি সরকারের কাছে আহ্বান জানাই, গুম হওয়া নেতাকর্মীদের ফিরিয়ে দিন। গুম ও খুনের সাথে জড়িতদের বিচারের ব্যবস্থা করুন।

আয়োজক সংগঠনের সদস্য আরাফাতুল রহমান আপেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ স্বনির্ভর বিষয়ক সম্পাদক নিলুফার চৌধুরী মনি প্রমুখ বক্তব্য রাখেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন