প্রধান সংবাদরাজনীতি

‘খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হবে মঙ্গলবার’

স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) সৈয়দ ইফতেখার উদ্দিন।

সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

কারা মহাপরিদর্শক জানান, খালেদা জিয়াকে মঙ্গলবার সকালে বিএসএমএমইউতে নেওযা হবে। এজন্য বিএসএমএমইউ তৈরি রাখতে বলা হয়েছে।

তবে এক্ষেত্রে খালেদা জিয়ার রাজি হওয়ার একটি বিষয় আছে জানিয়ে তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) রাজি থাকলেই তাকে বিএসএমএমইউতে নেওয়া হবে।

খালেদা জিয়াকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা প্রদানে বিএনপির দাবি প্রসঙ্গে কারা মহাপরিদর্শক বলেন, খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার কোনো সুযোগ এই মূহূর্তে কারাবিধি অনুযায়ী নেই।

তিনি বলেন, জেল কোড অনুযায়ী সরকারি অর্থ খরচ করে বেসরকারি হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই।

সম্প্রতি খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা কারাগারে তার সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের জানান, গত ৫ জুন খালেদা জিয়া পড়ে গিয়ে সজ্ঞা হারিয়েছিলেন। এ বিষয়ে জানতে চাইলে কারা মহাপরিদর্শক বলেন, উনি (খালেদা জিয়া) অজ্ঞান হননি, ইমব্যালেন্সড হয়েছিলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। ওইদিন থেকেই তিনি কারাগারে রয়েছেন। নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের ডে-কেয়ার সেন্টারে ডিভিশনপ্রাপ্ত বন্দির মর্যাদায় রাখা হয়েছে তাকে।

কারা কর্তৃপক্ষের অনুরোধে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সুপারিশের ভিত্তিতে এর আগে গত ৭ এপ্রিল বিএসএমএমইউতে বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন