জাতীয়

নীলফামারীতে মাতৃদুগ্ধ ও শিশু খাদ্য বিষয়ক অবহিতকরণ সভা

মাতৃদুগ্ধ বিকল্প, শিশু খাদ্য, বাণিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও উহা ব্যবহারের সরঞ্জামাদী (বিপণন) আইন ২০১৩ ও বিধিমালা ২০১৭ বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ সভা আজ নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে।

নীলফামারী আধুনিক সদর হাসপাতালের সম্মেলন কক্ষে অবহিত করণ সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ রণজিৎ কুমার বর্মণ। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম।
আইন ও বিধিমালা উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার আবু হেনা মোস্তফা কামাল।
বক্তব্য দেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর নীলফামারীর উপ-পরিচালক আফরোজা খাতুন, সহকারী পরিচালক ডাঃ খাদিজা নাহিদ ইভা, জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, সমাজ সেবা অধিদপ্তর নীলফামারীর উপ-পরিচালক ইমাম হাসিম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু জাফর কামরুল ইমান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ব্রেষ্ট ফাউন্ডেশন’র প্রোগ্রাম অফিসার আল আমিন সরকার।
সিভিল সার্জন ডাঃ রণজিৎ কুমার বর্মণ বলেন, মাতৃ দুগ্ধের বিকল্প অন্যকোন দুধ বা শিশু খাদ্য হতে পারে না। এসব খাদ্য শিশু স্বাস্থ্যের জন্য হুমকিস্বরুপ।এজন্য আইন ও বিধিমালা রয়েছে সেটি বাস্তবায়নে সবার সহযোগীতা প্রয়োজন।
বাজারের ফার্মেসি বা কনফেকশনারীতে মাতৃদুগ্ধের বিকল্প যেসব খাদ্য বিক্রি করা হয়ে থাকে সেগুলো পরিহার করার আহবান জানান তিনি।
বাংলাদেশ ব্রেষ্ট ফিডিং ফাউন্ডেশন’র(বিবিএফ) আয়োজনে এবং ন্যাশনাল নিউট্রিশন সার্ভিস’(এনএনএস) সহযোগীতায় অবহিতকরণ সভায় ব্যবস্থাপনায় ছিলো জেলা স্বাস্থ্য বিভাগ। এতে সরকারী বিভিন্ন দফতরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, নারী নেত্রী, ইমাম, গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন