খেলা

বিশ্বকাপের আগের দিন স্পেনের কোচ বরখাস্ত

বিশ্ব ফুটবলের মহারণ শুরু হচ্ছে কাল বৃহস্পতিবার। বিস্ময়কর হলেও এর ঠিক একদিন আগে জাতীয় ফুটবল দলের কোচ হুলেন লেপেতেগুইকে বহিস্কার করল স্পেন।

ব্রিটিশ সংবাদপত্র ‘গার্ডিয়ান’ এ খবর জানিয়েছে।  বিশ্বকাপের পর লেপেতেগুই রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেবেন- এমন ঘোষণার একদিন পরই তাকে লেপেতেগুইকে বহিস্কার করল ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নরা।

অথচ বিশ্বকাপ শুরু দ্বিতীয় দিন ১৫ জুন রাতে পর্তুগালের বিপক্ষে খেলতে নামবে স্পেন। লেপেতেগুইকে বহিস্কার করায় এখন কোচবিহীন খেলতে নামতে হতে পারে রামোসদের।

লেপেতেগুই তিন বছরের চুক্তিতে জিনেদিন জিদানের স্থলাভিষিক্ত হয়েছেন। স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়েলস ফিফার কংগ্রেসের জন্য মস্কোতেই অবস্থান করছিলেন। এ বিষয়ে তিনি গত রাতেই আলোচনা করেন।

বরখাস্তের বিষয়ে রুবিয়েলস বলেন, ‘আমরা তাকে বরখাস্ত করতে বাধ্য হয়েছি, আমরা তার সৌভাগ্য কামনা করি।’   ক্ষুদ্ধ রুবিয়েলস বলেন, ‘স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সঙ্গে কোনো প্রকার আলোচনা ছাড়াই রিয়ালের সঙ্গে চুক্তি করেন লেপেতেগুই। সংবাদ মাধ্যমে ঘোষণা দেওয়ার মাত্র পাঁচ মিনিট আগে আমরা এ বিষয়ে জানতে পারি।’

এখন কে দায়িত্ব নেবেন-এমন প্রশ্নে রুবিয়েলস বলেন, ‘খুব দ্রুত এ সিদ্ধান্ত নেব। আর আমরা খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছি এবং আশ্বাস দিয়েছি তাদের জন্য ভালো হয় এমন সব কিছুই করব।’

স্প্যানিশ ফুটবলের প্রধান বলেন, ‘জয় যেমন খুব গুরত্বপূর্ণ, ভালো কোচ থাকাও তেমন গুরত্বপূর্ণ। কিন্তু সবকিছুর উপরে আমাদের সঠিক পথে চলতে হবে। বিশ্বকাপের ঠিক আগেই এমন সিদ্ধান্তের জন্য আমি সমালোচিত হব এটা জানি, কিন্তু আমি এর জন্য তৈরি।’  রাশিয়া বিশ্বকাপে স্পেনের অবস্থান গ্রুপ বি’তে। গ্রুপে তাদের অন্য তিন প্রতিপক্ষ পর্তুগাল, মরক্কো ও ইরান।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন