সারাদেশ

মাদারীপুরের ৩০ গ্রামে ঈদ শুক্রবার

সৌদি আরবের সঙ্গে মিল রেখে বিপুল উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আগামীকাল শুক্রবার ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে মাদারীপুরের চারটি উপজেলার ৩০টি গ্রামে।

জানা গেছে, সুরেশ্বর দরগা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জান শরীফ শাহ্ সুরেশ্বরী (রহ.) এর অনুসারীরা ১৪৪ বছর আগে থেকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে থাকেন।

সুরেশ্বর দায়রা শরীফের বর্তমান প্রধান আলহাজ খাজা শাহ্ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইন আমাদের সময়কে জানান, সৌদি আরবসহ মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশে শুক্রবার ঈদ উদযাপিত হচ্ছে। মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে মাদারীপুর ও শরীয়তপুর জেলাসহ বাংলাদেশের প্রায় ১ কোটি ধর্মপ্রাণ মুসলমান শুক্রবার ঈদুল ফিতর উদযাপন করবেন।

ঈদুল ফিতর উপলক্ষে মাদারীপুর সদর উপজেলার চরকালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও কালকিনির আন্ডারচর খানকায় শরীফ মাঠে ঈদের বৃহৎ জামাত অনুষ্ঠিত হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন