খেলা

রোনালদোর চেয়েও ধনী মেসি

প্রতি বছরের ন্যায় এবারো বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে ফোর্বস। তাদের তালিকায় আছেন বিশ্বসেরা ক্রীড়াবিদরাও।

আগের দুই বছর এই তালিকার প্রথম স্থানটা ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। লিওনেল মেসির অবস্থান একবার ছিলো দুইয়ে এবং অন্যবার তিনে। তবে এ বছরের তালিকায় রোনালদোকে ছাপিয়ে গেছেন মেসি। তিনি উঠে এসেছেন দুই নম্বরে। আর প্রথম স্থান থেকে দুই ধাপ পিছিয়ে রোনালদোর অবস্থান তৃতীয়।

তবে মেসি-রোনালদোকে ছাপিয়ে গেছেন বিখ্যাত বক্সার ফ্লয়েড ‘মানি’মেওয়েদার। এই নিয়ে গত সাত বছরের মধ্যে চারবারই শীর্ষস্থান দখল করলেন মেওয়েদার।

মেওয়েদারের মোট সম্পত্তির পরিমাণ ২৮৫ মিলিয়ন ডলার। এ বছর মেসির সম্পদের পরিমাণ বেড়েছে ৩১ মিলিয়ন ডলারের মত। যে কারণে তৃতীয় স্থান থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন তিনি। তার মোট সম্পত্তির পরিমাণ ১১১ মিলিয়ন ডলার।

সম্পত্তির পরিমাণ বাড়লেও মেসির মতো অতটা বাড়েনি রোনালদোর। ১৫ মিলিয়ন ডলার বেড়ে তার সম্পত্তির পরিমাণ এখন ১০৮ মিলিয়ন ডলার। চতুর্থ স্থানে রয়েছেন বর্তমান সময়ে মিক্স-মার্শাল আর্টের রাজা কনর ম্যাকগ্রেগর। তার সম্পত্তি ৯৯ মিলিয়ন ডলার। ব্রাজিলীয় তারকা নেইমার আছেন ম্যাকগ্রেগরের পরের স্থানেই। তার আয় ৯০ মিলিয়ন ডলারের মত।

এই তালিকার সেরা ১০০ জনের মধ্যে কেবলমাত্র একজন ক্রিকেটারই স্থান করে নিতে পেরেছেন। ২৪ মিলিয়ন ডলার মূল্যের সম্পত্তি নিয়ে এই তালিকার ৮৩ তম অবস্থানে আছে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। তবে একশ জনের মধ্যে নেই কোন নারী অ্যাথলেট।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন