দেশ চাকরি

সরকারি পাঁচ প্রতিষ্ঠানে বিশাল নিয়োগ

সরকারি পাঁচটি প্রতিষ্ঠানে জনবল নিয়োগ দেয়া হবে। প্রায় শতাধিক পদে এই নিয়োগ  হবে। সম্প্রতি প্রতিষ্ঠানগুলো পৃথক পৃথকভাবে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

 

যে সব প্রতিষ্ঠানে নিয়োগ:
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ৯০ জনকে নিয়োগ দেয়া হবে। চা উন্নয়ন বোর্ডে ১১ জন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে ৪ পদে ১০ জন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে ছয়জনকে নেয়া হবে। এছাড়া মৎস্য বিভাগে বেশ কয়েকজনকে নিয়োগ দেয়া হবে।

 

ঢাকা উত্তর সিটি : 
দুই ধরণের শ্রমিক পদে মোট ৯০ জনকে নিয়োগ দেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।  অদক্ষ শ্রমিক (মশককর্মী)-৫৪ টি পদে লোকবল নেয়া হবে।  শুধু পুরুষরাই এই পদে আবেদন করতে পারবেন।

আবেদনের যোগ্যতা অষ্টম শ্রেণি পাস থাকতে হবে এবং সুঠাম দেহের অধিকারী হতে হবে। অদক্ষ শ্রমিক-৩৬টি পদে আবেদনের যোগ্যতা অষ্টম শ্রেণি পাস থাকতে হবে।

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://www.dncc.gov.bd/ ওয়েবসাইট থেকে আবেদন ফরম ডাউনলোড করে তা পূরণ করে সচিব, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, প্লট ২৩-২৬, রোড-৪৬,গুলশান-২, ঢাকা-১২১২ ঠিকানায় পাঠাতে হবে। ১০ জুন, ২০১৮ তারিখের মধ্যে আবেদনপত্র পাঠানো যাবে।

 

চা উন্নয়ন বোর্ড: 
বাংলাদেশ চা উন্নয়ন বোর্ড একাধিক পদে মোট ১১ জনকে নিয়োগ দেয়া হবে। পুরুষ ও নারী উভয়েই আবেদন করতে পারবেন।

উপপরিচালক পদে আবেদনের যোগ্যতা বাণিজ্যে স্নাতকসহ স্নাতকোত্তর হতে হবে। উভয় ক্ষেত্রে কমপক্ষে দ্বিতীয় শ্রেণিসহ যেকোনো সরকারি/আধা-সরকারি বা স্বায়ত্তশাসিত সংস্থায় প্রধান হিসাব রক্ষক কর্মকর্তা পদে ১০ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়া পাঁচ বছরের  অভিজ্ঞতাসহ চার্টাড অ্যাকাউন্টেন্ট বা সরকার স্বীকৃত কোনো  হিসাব ইনস্টিটিউটের সহযোগী সদস্যকে অগ্রাধিকার দেয়া হবে।

অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে আবেদনের যোগ্যতা হচ্ছে এইচএসসি পাস হতে হবে। বাংলা, ইংরেজি টাইপিংয়ে যথাক্রমে ১৫ ও ২০ গতিসম্পন্ন হতে হবে।

গাড়িচালক পদে আবেদনের যোগ্যতা সরকার অনুমোদিত কোনো প্রতিষ্ঠান থেকে ভারি/মাধ্যম ড্রাইভিং লাইসেন্স প্রাপ্ত হতে হবে। অফিস সহায়ক নেয়া হবে দুজন। এ জন্য  অষ্টম শ্রেণি পাস ও সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। নিরাপত্তা প্রহরী- একজন, আবেদনের যোগ্যতা অষ্টম শ্রেণি পাস হতে হবে। পরিচ্ছন্নতাকর্মী পদে একজনকে নেয়া হবে। এ পদে আবেদনের জন্য অষ্টম শ্রেণি পাস ও সুস্বাস্থ্যের টিপস  অধিকারী হতে হবে।

আবেদনের প্রক্রিয়া: আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ২৪ জুন ২০১৮ পর্যন্ত।

 

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ:
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে ৪ পদে ১০ জনকে নিয়োগ দেবে। বার্তাবাহক পদে ১ জনকে নেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম এসএসসি বা সমমানের পাস হতে হবে। এই পদে পাঁচ বছরের অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

অফিস সহায়ক পদে ৪ জনকে নেয়া হবে। এজন্য ন্যূনতম এসএসসি বা সমমানের পাস হতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শীদের অগ্রাধিকার দেয়া হবে। নিরাপত্তা প্রহরী পদে ৪ জনকে নেয়া হবে। আবেদনের যোগ্যতা ন্যূনতম অষ্টম শ্রেণি পাস হতে হবে। পরিচ্ছন্নতা কর্মী পদে নেয়া হবে ১ জনকে। আবেদনের শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম অষ্টম শ্রেণি পাস হতে হবে।

আবেদনের নিয়ম: মহাপরিচালক, হাইড্রোকার্বন ইউনিট, ১৫৩, পাইওনিয়ার রোড, সেগুনবাগিচা, ঢাকা ১০০০। ১০ জুন ২০১৮এর মধ্যে আবেদন করা যাবে।

 

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর:
মোট ছয়টি পদে নিয়োগ দেয়া হবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে। নারী- পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

উচ্চমান সহকারী পদে আবেদনের যোগ্যতা যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাস হতে হবে। বেতন ১০,২০০-২৪৬৮০ টাকা।

বেতার যন্ত্রচালক পদে আবেদনের যোগ্যতা সরকারি অনুমোদিত টিএনটি ইনস্টিটিউট থেকে প্রশিক্ষণ সার্টিফিকেট / সমমান ডিগ্রি হতে হবে। বেতন হবে ৯,৭০০-২৩,৪৯০টাকা।

অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদনের করতে চাইলে স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক / সমমান ডিগ্রি হতে হবে। বেতন ৯,৩০০-২২,৪৯০ টাকা।

গাড়িচালক পদে আবেদনের যোগ্যতার জন্য অষ্টম শ্রেণি পাস হতে হবে। এ ছাড়া প্রার্থীকে বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ হালকা ও ভারী গাড়ি চালনায় তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বেতন ৯,৩০০-২২,৪৯০ টাকা।

অফিস সহায়ক পদে আবেদনের জন্য অষ্টম শ্রেণি পাস  হতে হবে। বেতন ৮২৫০-২২,০১০ টাকা। নিরাপত্তা প্রহরী পদে আবেদনের  প্রার্থীদের অষ্টম শ্রেণি পাস হতে হবে। বেতন ৮২৫০-২২,০১০ টাকা।

আবেদনের প্রক্রিয়া: প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনের সময়সীমা ২৫ জুন ২০১৮ পর্যন্ত।

 

মৎস্য বিভাগে নিয়োগ: 
খাগড়াছড়ি পার্বত্য জেলা কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জেলা পরিষদের মৎস্য বিভাগে ছয়জনকে নিয়োগ দেয়া হবে। শুধু খাগড়াছড়ি জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন। ক্ষেত্র সহকারী পদে দুজনকে নেয়া হবে। আবেদনের যোগ্যতা অনুমোদিত যেকোনো শিক্ষা বোর্ড হতে উচ্চমাধ্যমিক পাস থাকতে হবে।  বেতন দেয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে একজনকে নিয়োগ দেয়া হবে। যেকোনো শিক্ষা বোর্ড হতে উচ্চমাধ্যমিক পাস থাকতে হবে। ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা বেতন দেয়া হবে। আর অফিস সহায়ক পদে নিয়োগ পাবেন তিনজন। আবেদনের যোগ্যতা অষ্টম শ্রেণি পাস। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীদের আবেদন ফরম কম্পিউটারে বা স্বহস্তে পূরণ করে তা জেলা মৎস্য কর্মকর্তা, খাগড়াছড়ি পার্বত্য জেলা বরাবর ঠিকানায় ডাকযোগে বা সরাসরি পৌঁছাতে হবে। ১০ জুন ২০১৮ তারিখের মধ্যে আবেদনপত্র পৌঁছাতে হবে।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন