জাতীয়

হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারবে কি সাকিবরা?

ভারতের দেরাদুনে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে আজ আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ। পর পর দুই ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া আগেই হয়েছে। আজ হারলে হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে হবে তামিম-সাকিবদের। এজন্য শেষ ম্যাচ জিতে অন্তত নিজেদের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিয়ে মরিয়া টাইগাররা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

আজকের ম্যাচে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে। আরিফুল হক সুযোগ পেয়ে যেতে পারেন একাদশে। বিপিএলের হয়ে দুর্দান্ত দাপট দেখিয়েছেন এই ব্যাটসম্যান। প্রথম দুই ম্যাচে সুযোগ পানটি। তবে পর পর দুই ম্যাচে মোসাদ্দেক হোসেন সৈকত ব্যর্থ হওয়ায় এ ম্যাচে তার জায়গায় একাদশে ফিরতে পারেন মেহেদি হাসান মিরাজ। অন্যদিকে বার বার সুযোগ পেয়ে কাজে লাগাতে ব্যর্থ সৌম্য সরকারের জায়গায় একাদশে দেখা যেতে পারে আরিফুল হককে।

মূলত দেরাদুনের স্পিনিং কন্ডিশনের কথা চিন্তা করে কোচ কোর্টনি ওয়ালশ সুযোগ করে দিতেই পারেন মিরাজকে। টি-২০তে বাংলাদেশের বড় শক্তি ব্যাটিং। ব্যাটসম্যানদের দুর্দান্ত দাপটে আগের সিরিজে নিদাহাস ট্রফিতে লঙ্কানদের বিরুদ্ধে ইতিহাস গড়ে জয় তুলে নিয়েছিল। কিন্তু আফগানদের বিরুদ্ধে তারা ব্যর্থ। আজ ব্যর্থতার বৃত্ত ভাঙতে না পারলে আফগানদের বিরুদ্ধে হোয়াইটওয়াশ ছাড়া কোনো উপায় নেই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
১. তামিম ইকবাল
২. লিটন কুমার দাস
৩. সাব্বির রহমান
৪. মুশফিকুর রহিম
৫. সাকিব আল হাসান
৬. মাহমুদুল্লাহ রিয়াদ
৭. আরিফুল হক/ সৌম্য সরকার
৮. মেহেদি হাসান মিরাজ/মোসাদ্দেক হোসেন
৯. আবু হায়দার রনি
১০. রুবেল হোসেন
১১. নাজমুল ইসলাম অপু

 

 

দেশরির্পোট/দিদারুল


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন