সারাদেশ

হোয়াইট হাউজে ট্রাম্পের প্রথম ইফতার

আমেরিকান মুসলিমদের কয়েকটি সংগঠনকে বাদ দিয়ে হোয়াইট হাউজে ইফতার আয়োজন করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার এই ইফতারের আয়োজন করা হয়। খবর হাফিংটন পোস্ট ও চ্যানেল নিউজ এশিয়ার।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের শাসনামল থেকে প্রতিবছর রমজানে বিভিন্ন দেশের কূটনৈতিক, মন্ত্রিসভার সদস্য এবং স্থানীয় মুসলিমদের সংগঠনদের প্রতিনিধিদের নিয়ে এ ইফতার আয়োজন করার রীতি ছিল হোয়াইট হাউজে। কিন্তু এবার সে রীতি ভেঙে আমেরিকান মুসলিমদের বাদ দিয়েই এ ইফতার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার যখন হোয়াইট হাউজে এ ইফতার অনুষ্ঠিত হয়, ঠিক সে সময় আমেরিকান মুসলিমদের কয়েকটি সংগঠনের নেতারা হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ করেন। তাদের দাবি তাদেরকে আমন্ত্রণ জানানো হয়নি অনুষ্ঠানে।

এসব সংগঠনের নেতারা বলেন, মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা ও যুক্তরাষ্ট্রের মুসলিমদের ওপর নজরদারী বাড়ানো হয়েছে। প্রশাসনের এসব অবিচার আমরা তুলে ধরতে চাই।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স গণমাধ্যমকে জানান, ইফতারে ৩০-৪০ জন অতিথি উপস্থিত ছিলেন।

ইফতারে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাত, মিসর, তিউনিসিয়া, কাতার, বাহরাইন, মরোক্কো, আলজেরিয়া, লিবিয়া, কুয়েত, গাম্বিয়া, ইথিওপিয়া, ইরাক ও বসনিয়ার প্রতিনিধিরা।

সৌদি দূত প্রিন্স খালিদ বিন সালমান ও জর্ডানের রাষ্ট্রদূত দিনা কওয়ারের টেবিলে বসেই ইফতারি করেন ট্রাম্প।

হোয়াইট হাউজের রীতি অনুযায়ী গত বছর মুসলমানদের নিয়ে ইফতার আয়োজন করেননি ট্রাম্প। এবারই প্রথমবারের মতো ট্রাম্পের ইফতার আয়োজন।


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন