বিনোদন

আমি গল্পের নায়িকা হতে চাই – রুনা

রুনা খান। প্রতিশ্রুতিশীল একজন অভিনেত্রী। দক্ষ অভিনয়শৈলীর মাধ্যমে দর্শকদের হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি। শুধু টিভি পর্দায়ই নন, মঞ্চেও সরব এ অভিনেত্রী। নিয়মিত কাজ করছেন সেখানেও। টিভি ও মঞ্চের পাশাপাশি রুনা খান এখন নিয়মিত অভিনয় করছেন চলচ্চিত্রেও। শুধু দর্শকরাই নন, তার অভিনয়ের প্রশংসা করেন তার সহকর্মীরাও। বিভিন্ন নাটকে তার সঙ্গে যায় এমন সব চ্যালেঞ্জিং চরিত্রে রুনার বিকল্প সাধারণত কাউকে ভাবাই হয় না। জাত অভিনেত্রী হিসেবে নির্মাতাদের কাছে তার বেশ কদরও রয়েছে। সমসাময়িক অভিনেতাদের পাশাপাশি এই অভিনেত্রী সিনিয়র অভিনেতাদের সঙ্গেও জুটি বেঁধে কাজ করছেন। রুনা যখন অভিনয় করেন তখন চরিত্রের গভীরে প্রবেশ করেন। আর এজন্য দর্শকরাও তার অভিনয়ে মুগ্ধ হন।

এরইমধ্যে তিনি জুটি বেঁধেছেন অভিনেতা আবুল হায়াত ও জয়ন্ত চট্টোপাধ্যায়ের সঙ্গে। আবুল হায়াতের বিপরীতে রুনা বর্তমানে ‘হাজার-৫২’ শিরোনামের একটি সিরিয়ালে অভিনয় করছেন। পান্থ শাহরিয়ারের রচনায় এটি নির্মাণ করছেন সৌর্য দীপ্ত সূর্য। এছাড়া অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়ের সঙ্গে স্বাধীনতা দিবসে ‘গোপিত’ শিরোনামের একটি টেলিছবিতে তাকে জুটি হিসেবে দেখা গেছে।

রুনা জানান , আমি গতানুগতিক নায়িকার চরিত্রের মধ্যে নিজেকে রাখতে চাই না। বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করার ক্ষুধা আমার আছে। সেই দিক থেকে আমি সব সময় চরিত্রটিকে প্রাধান্য দিয়ে আসছি। চরিত্রের প্রয়োজনে যে কারো সঙ্গে আমি জুটি বাঁধতে চাই। এক কথায় বলবো, তথাকথিত নায়িকা নয়, আমি গল্পের নায়িকা হতে চাই।

ঈদে এই অভিনেত্রী তপু খানের ‘রেড কার্ড ইয়েলো কার্ড’, আবু হায়াত মাহমুদের ‘দ্যা বস’ ও অরণ্য আনোয়ারের ‘ছোবড়াই গালের দাঁত হালাই দিমু’ শীর্ষক নাটকগুলো থেকে দারুণ সাড়া পেয়েছেন বলে জানান। এদিকে এই অভিনেত্রীর হাতে এখন রয়েছে অরণ্য আনোয়ারের ‘ফুল এইচডি’, রায়হান খানের ‘বৃহস্পতি তুঙ্গে’ এবং আল হাজেনের ‘সুখের ভেতর অসুখ’ শীর্ষক ধারাবাহিকগুলো। খুব শিগগির আসছে ঈদের কাজও শুরু করবেন বলে জানান তিনি। ছোট পর্দার বাইরে বড় পর্দার দর্শকেরও মনে দাগ কাটেন এই অভিনেত্রী। গেল বছরের ডিসেম্বরে ছোট পর্দার এই অভিনেত্রীর চলচ্চিত্রে অভিষেক হয়। তৌকীর আহমেদের ‘হালদা’ সাজেদুল আউয়ালের ‘ছিটকিনি’ ও বদরুল আনাম সৌদের ‘গহীন বালুচর’ শীর্ষক তিনটি চলচ্চিত্রে রুনাকে দেখা গেছে। তিনটি ছবিতেই অনবদ্য অভিনয়ের জন্য দারুণ প্রশংসিত হয়েছেন তিনি। ভালো গল্প ও চরিত্র পেলে আবারো নতুন চলচ্চিত্রে তাকে দেখা যাবে বলে জানান তিনি।

 

দেশরির্পোট/ জেড / আর 


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন