খেলা

ইংল্যান্ড ফাইনালে উঠলে সোমবার সরকারি ছুটি

ইংল্যান্ড এবার যে গতিতে ছুটছে তাতে করে দলটিকে ফাইনালে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। ১৯৬৬ সালের পর এই প্রথমবার ত্রি লায়ন্সদের শিরোপার অন্যতম দাবিদার মনে করা হচ্ছে। স্বভাবতই দারুণ খুশি ইংল্যান্ড সমর্থকরা। হ্যারি কেনের দল ফাইনালে উঠলে খেলা দেখা ও উদযাপন করার জন্য সোমবার সরকারি ছুটি চাইছেন ইংলিশ ফুটবলভক্তরা।

১৫ জুলাই রোববার বাংলাদেশ সময় রাত নয়টায় অনুষ্ঠিত হবে রাশিয়া বিশ্বকাপের ফাইনাল। দীর্ঘ ৫২ বছর পর ফাইনালে ওঠার হাতছানি ইংলিশ দলটির সামনে। ফাইনাল খেলা যখন শুরু হবে রাশিয়াতে তখন সময় সন্ধ্যা ছয়টা, ইংল্যান্ডে বিকেল চারটা। যদিও রোববার ইংল্যান্ডে সরকারি ছুটি। কিছু রাজ্যে শুক্রবার এমনকি শনিবারেও সাপ্তাহিক ছুটির প্রচলন রয়েছে। রাত জেগে খেলা দেখা, গলা ভরে পান করা এমনকি হেরে গেলে শোক পালন করার পর পরদিন আবার কর্মক্ষেত্রে যেতে হবে ইংল্যান্ডবাসীকে। এটা অবশ্যই বিরক্তিকর। তবে দেশবাসীকে খেলা দেখা ও জয় উদযাপনের সুযোগ করে দিতে দারুণ এক উদ্যোগ দিয়েছেন কিছু ফুটবলভক্ত।

সোমবারও সরকারি ছুটির আবেদন করেছে ইংলিশ ফুটবলভক্তরা। তাদের দাবি, ইংল্যান্ড যদি ফাইনালে ওঠে আর জেতে তাহলে তো সীমা ছাড়াবে আনন্দ। এই কারণে সোমবারও সরকারি ছুটির দাবি জানিয়েছেন তারা। এ পর্যন্ত এক লাখেরও বেশি মানুষ এতে সম্মতি জানিয়েছে। ধারণা করা হচ্ছে, ইংল্যান্ড ফাইনালে উঠলে সরকারের পক্ষ থেকে সোমবার সরকারি ছুটির ঘোষণা আসতে পারে। তবে এজন্য ইংল্যান্ডকে প্রথমে ফাইনালে উঠতে হবে কিন্তু!

 

 

দেশরির্পোট/এএইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন