প্রধান সংবাদবিনোদন

ইমন চক্রবর্তী ও স্বপ্নীল সজীবের ‘খয়েরী বিকেল’

বিনোদন প্রতিবেদক || রবীন্দ্রসংগীতের পাশাপাশি লোকগান করে খ্যাতি পাওয়া ইমন চক্রবর্তী কলকাতার চলচ্চিত্রেও নিয়মিত প্লে-ব্যাক করছেন। অনুপম রায়ের সঙ্গীত পরিচালনায় শিবপ্রসাদ মুখোপাধ্যায় আর নন্দিতা রায়ের ছবি ‘প্রাক্তন’-এ ‘তুমি যাকে ভালোবাসো’ গানটি গেয়ে আবারো চমকে দেন সবাইকে। ২০১২ সালে প্রথম অ্যালবাম প্রকাশিত হয় এ শিল্পীর। এ পর্যন্ত তার রবীন্দ্রসংগীত, লোকগান ও আধুনিক গানের প্রায় ১৫-১৬টি অ্যালবাম প্রকাশিত হয়েছে ।

ছবিতে স্বপ্নীল সজিব ও ইমন চক্রবর্তী।

সম্প্রতি বাংলাদেশের নতুন গানে কণ্ঠ দিলেন কলকাতার জনপ্রিয় এই সংগীত শিল্পী। শুধু তাই নয়, গানটির মিউজিক ভিডিওতেও অংশ নিয়েছেন এই তিনি। সাথে আছেন বাংলাদেশর আরেক জনপ্রিয় সঙ্গীত শিল্পী স্বপ্নীল সজীব।
‘খয়েরী বিকেল’ শিরোনামের এই গানটি লিখেছেন গালিব সরদার, সুর করেছেন এহসান রাহী আর সঙ্গীতায়োজনে ছিলেন আমজাদ হোসনে। ইমন চক্রবর্তী আর স্বপ্নীল সজীবের খুনঁসুটির মিশেলে গানটির ভিডিও নির্মান করেছন শাহরিয়ার পলক (প্রেক্ষাগৃহ)।

ছবিতে স্বপ্নীল সজিব ও ইমন চক্রবর্তী।

গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) গানটি প্রসঙ্গে স্বপ্নীল বলেন, -‘রবীন্দ্র সংগীত শিল্পী হিসেবে শ্রোতারা আমাকে অশেষ ভালোবাসা ও স্বীকৃতি দিয়েছে, কিন্তু এই প্রথম আমাদের দুই বাংলার জনপ্রিয় কন্ঠশিল্পী ও ভারতের জাতীয় চলচ্চিত্রে সেরা পদকপ্রাপ্ত শিল্পী ইমন চক্রবর্তী এর সাথে একটি ভীষণ রোমান্টিক এবং প্রেমের গান নিয়ে উপস্থিত হচ্ছি, আমার খুব আনন্দ হচ্ছে। মিষ্টি সুরেলা এই গানটি আমাদের বন্ধুত্বের একটি নিদর্শন ও বটে। আমার বিশ্বাস, সকল দর্শক- শ্রোতা আমাদেরকে এই গান দিয়ে নতুন ভাবে আবিষ্কার করবে।

ছবিতে স্বপ্নীল সজিব ও ইমন চক্রবর্তী।

বাংলাদেশের যে কোন কাজেই ইমনের উচ্ছ্বাস একটু বেশিই থাকে। ‘খয়েরী বিকেল’ গানটি নিয়ে তিনি বলেন- স্বপ্নীল আমার খুব ভালোবন্ধু এবং অত্যন্ত গুণী শিল্পী, এর আগেও আমরা দেশে বিদেশে অনেক কাজ করেছি একত্রে, এবং প্রসংশিত হয়েছি। এই প্রথম বাংলাদেশে একটি সম্পূর্ণ আধুনিক মৌলিক গান করছি, আর এটা আমার জন্য ভীষণ ভালোলাগা। আশা করছি দর্শক-শ্রোতাদের ভালোবাসা পাবো এই গানটিতে। ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) সুত্রে জানা যায়, আগামী ৯ জুলাই , সোমবার তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে ‘খয়েরী বিকেল’ গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে ডিএমএস ওয়েবসাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।

 

 

দেশরির্পোট/আরাফাত/জেড,আর


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন