আজব দুনিয়া

একসঙ্গে ২৪ স্ত্রী, ১৪৯ সন্তান!

অতিরিক্ত বিয়ে করার কারণে এক ব্যক্তিকে ছয়মাসের গৃহবন্দির আদেশ দিয়েছেন আদালত। ২৪ জন স্ত্রী ও ১৪৯ সন্তান থাকার কারণে উইন্সটন ব্লাকমোর (৬১) নামে ওই ব্যক্তিকে গৃহবন্দির আদেশ দেওয়া হয়েছে।

ঘটনা ঘটেছে কলম্বিয়ায়। অতিরিক্ত বিয়ে ও সন্তান ধারণের কারণে এই আদেশ দিয়েছেন ব্রিটিশ-কলম্বিয়া সুপ্রিম কোর্ট।

কানাডাভিত্তিক সংবাদমাধ্যম স্টার ভ্যানকুভার জানিয়েছে, উইন্সটন ব্লাকমোর বিরুদ্ধে অভিযোগ, তিনি বিয়ের করার সংখ্যা পার করে ফেলেছেন। ২৪ জন স্ত্রী আছে তার। কলম্বিয়ায় বহু বিবাহ জায়েজ। তবে তার চারের অধিক নয়। কিন্তু উইন্সটন ব্লাকমোর দেশটির এই নিয়ম অবাধ্য করে মোট ২৪ বার বিয়ে করেছেন। তাই দেশটির সর্বোচ্চ আদালত তাকে দোষী সাব্যস্ত করে গৃহবন্দির আদেশ দিয়েছেন।

আদালতে ব্লাকমোর বলেছেন, ‘ঈশ্বরকে বিশ্বাস করেই তিনি বিয়ে করেছেন এবং তারা এতগুলো সন্তান নিয়েছেন।’ ভবিষ্যতে সুযোগ পেলে তিনি আরও একটি বিয়ে করবেন বলেও আদালতকে জানান।

উইন্সটন ব্লাকমোর ২৪ জন স্ত্রীর মোট ১৪৯ সন্তান রয়েছে। তবে তার আসল সন্তান সংখ্যা মোট ১৫৪। এর মধ্যে ১০ সন্তানকে দত্তক দিয়েছেন তিনি।
আদালত ব্লাকমোরকে আরও আদেশ দিয়েছেন, গৃহবন্দি থাকাকালীন ব্লাকমোর কাজের জন্য বাইরে যেতে পারবেন এবং জরুরী চিকিৎসা সেবা নিতে পারবেন। তবে কোনো পাব বা যৌনপল্লিতে যেতে পারবেন না। তার স্ত্রীদেরও ব্লাকমোরের ওপর কড়া নজরদারী রাখতে বলেছেন আদালত।

আদালতে বলেছেন, ‘ব্লাকমোরকে সর্বমোট ১৫০ ঘণ্টা জনসেবামূলক কাজ করতে হবে। তবে তার এতগুলো বিয়ে এবং তার কাছে থাকা ১৪৯ জন সন্তান ধারণ ধর্মীয় বিশ্বাস থেকেই এসেছে তা প্রমাণিত।’

ব্লাকমোর ছাড়াও অধিক বিয়ে করার কারণে জেমস অলার নামে আরেক ব্যক্তিকে দোষী সাব্যস্ত করেছেন ব্রিটিশ-কলম্বিয়া সুপ্রিম কোর্টের বিচারপতি। মোট পাঁচটি বিয়ে ও আয়ের তুলনায় সন্তানের সংখ্যাও বেশি থাকায় জেমস অলারকে তিনমাসের গৃহবন্দির আদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে ৭৫ ঘণ্টা জনসেবামূলক কাজ করতে হবে অলারকে।

 

দেশরির্পোট/এ এইচ


ফেসবুকের মাধ্যমে মন্তব্য করুন :

টি মন্তব্য
মন্তব্যে প্রকাশিত যেকোন কথা মন্তব্যকারীর একান্তই নিজস্ব। DeshReport.com-এর সম্পাদকীয় অবস্থানের সঙ্গে এসব অভিমতের কোন মিল নেই। মন্তব্যকারীর বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে কর্তৃপক্ষ আইনগত বা অন্য কোনো ধরনের কোনো দায় নিবে না

আরো সংবাদ...

মন্তব্য করুন